১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৫৩:৪২ অপরাহ্ন
গুলিস্তানে তৃতীয় দিনের মতো উদ্ধারকাজ চলছে
  • আপডেট করা হয়েছে : ০৯-০৩-২০২৩
গুলিস্তানে তৃতীয় দিনের মতো উদ্ধারকাজ চলছে

ঢাকার গুলিস্তানের সিদ্দিকবাজারের বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনটিতে তৃতীয় দিনের মতো উদ্ধারকাজ চলছে।

বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে উদ্ধারকাজ শুরু করে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সের ভাইস প্রিন্সিপাল আনোয়ারুল হক বলেন, সকাল ৮টায় আমরা কাজ শুরু করেছি। ওই সময় ভবনের নিচে প্রচুর পানি থাকায় সেগুলো সেচে তার পর পৌনে ৯টার দিকে উদ্ধারকাজ শুরু করা হয়েছে।

মঙ্গলবার বিকাল পৌনে ৫টার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দোতলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়। পরে সেখানে উদ্ধারকাজ চালায় ফায়ার সার্ভিসের ১১ ইউনিট।

বিস্ফোরণের পর ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ঘটনার দিন রাত পৌনে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। এর পর বুধবার আবারও দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ চলে। বুধবার বিকালে ভবনের বেজমেন্ট থেকে দুজনের মরদেহ উদ্ধার করায় বুধবার রাত পর্যন্ত ওই বিস্ফোরণের ঘটনায় ১৯ জনের মৃত্যু নিশ্চিত করা হয়। পরে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন মো. মুসা (৪৫) নামে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০ জনে। এ ছাড়া এ ঘটনায় আহত হয়েছেন প্রায় দেড় শতাধিক। পাশাপাশি এখনো একজন নিখোঁজ আছেন।

শেয়ার করুন