১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:০৩:৪৬ অপরাহ্ন
ক্রিকেটের কিছুই জানেন না, অথচ নারী আইপিএলের মেন্টর সানিয়া
  • আপডেট করা হয়েছে : ০৫-০৩-২০২৩
ক্রিকেটের কিছুই জানেন না, অথচ নারী আইপিএলের মেন্টর সানিয়া

আজ থেকে শুরু হচ্ছে নারীদের আইপিএল। টি-টোয়েন্টির এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। 

টুর্নামেন্ট শুরুর আগে শনিবার বেঙ্গালুরু টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করেছে। যেখানে দল নিয়ে কথা বলেন মেন্টর সানিয়া মির্জা।

তিনি বলেন, আমি ক্রিকেট সম্পর্কে কিছুই জানি না। যখন আমাকের নারী আইপিএলে মেন্টর বানানো হয় তখন ভাবছিলাম, আমি কী করব? মেয়েদের সঙ্গে কী নিয়ে কথা বলব?

দুই দশক ধরে টেনিস খেলে গত মাসে অবসরে যাওয়া সানিয়া আরও জানান, কিছুদিন আগে আমি অবসর নিয়েছি। ভাবছিলাম আমার জীবনের পরবর্তী ধাপ কী? এরপর সিদ্ধান্ত নেই, ভারত এবং ভারতের বাইরের নারী অ্যাথলেটদের সাহায্য করার, যেকোনো খেলায় মানসিক দিকটা খুব গুরুত্বপূর্ণ। যেটা আমি ২০ বছর ধরে সামাল দিয়েছি।

টেনিসের এই মহাতারকা আরও বলেন, আমি ব্যক্তিগত খেলায় ছিলাম। যে কারণে ফটোশুট, গণমাধ্যমের মনোযোগ-সবকিছু নিজেকে একা সামলাতে হতো। সেখান থেকে ভাবলাম যে এই বিষয়টায় তো মেয়েদের আমি সহায়তা করতে পারি। চাপ অনুভব করা স্বাভাবিক বিষয়, কিন্তু সেটা সামাল দেওয়ার পদ্ধতি জানতে হবে। আশপাশের চেঁচামেচি থেকে দূরে থাকা শিখতে হবে। ভারতের মিডিয়া সামলানো কিন্তু কঠিন।

শেয়ার করুন