১৯ জুলাই ২০২৪, শুক্রবার, ০৭:১৭:৪১ অপরাহ্ন
পাকিস্তানের ক্রিকেটারদের সমালোচনায় ঐশ্বরিয়াকে টেনে তোপের মুখে রাজ্জাক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২৩
পাকিস্তানের ক্রিকেটারদের সমালোচনায় ঐশ্বরিয়াকে টেনে তোপের মুখে রাজ্জাক

পাকিস্তানের স্বপ্ন ছিল ভারতের মাটি থেকে বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফেরার। কিন্তু সেই স্বপ্ন চুরমার হয়েছে পাকিস্তানের। গ্রুপপর্ব থেকে সেমিফাইনালেই উঠতে পারেনি দলটি। ফলে ভারতের মাটি থেকে ব্যর্থতার লজ্জা নিয়েই দেশে ফিরেছেন বাবর আজমরা। 


এদিকে বিশ্বকাপ ব্যর্থতার মাঝে পাকিস্তান ক্রিকেটের অস্থিরতা শুরু হয়েছে আরও অনেক দিন আগেই। সমালোচনা যখন চারদিকে, তখন বিশ্বকাপের মাঝপথেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ইনজামাম-উল হক পদত্যাগ করেছিলেন। এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সমালোচনা করতে গিয়ে ঐশ্বরিয়াকে টেনে নিয়ে এসে তোপের মুখে দেশটির সাবেক ক্রিকেটার আবদুল রাজ্জাক।  


বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়ের পর দেশটির এক টেলিভিশন চ্যানেলে রাজ্জাক বলেন, ‘আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদিচ্ছার কথা বলছি। যখন আমি খেলতাম, তখন আমার অধিনায়ক ইউনুস খানের ওপর আমার পুরো ভরসা ছিল। আমি জানতাম, সে পাকিস্তানকে জেতাতে চায়। এ কারণে আমরা নিজেদের সেরাটা দিয়ে খেলতাম। অনেক সময় আমরা জিতেছি। এখন ওই ইচ্ছাটাই চলে গেছে সবার।’


এর পরেই ঐশ্বরিয়াকে উদাহরণ হিসেবে টেনে তিনি বলেন, ‘আপনি যদি মনে করেন ঐশ্বরিয়া রাইকে বিয়ে করে একটা ভালো ও ধার্মিক বাচ্চার জন্ম দেবেন, সেটা তো হবে না। আগে নিজের মানসিকতা ঠিক করতে হবে। বুঝতে হবে যে আমি কী চাই। না হলে ভালো ক্রিকেটারও তৈরি হবে না আর পাকিস্তানও জিততে পারবে না।’


আবদুল রাজ্জাকের কথা শুনে ওই অনুষ্ঠানে উপস্থিত দর্শকরা হেসে ওঠেন। কিন্তু পাকিস্তানের সাবেক অলরাউন্ডারের এমন মন্তব্য ভালোভাবে নেননি নেটিজেনরা, মন্তব্যকে ‘অসম্মানজনক’ বলছেন তারা। তাদের মতে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের সমালোচনা করতে গিয়ে অন্য কোনো উদাহরণ দিতে পারতেন তিনি। ঐশ্বরিয়ার মতো একজন খ্যাতনামার নাম টেনে ভালো করেননি আবদুল রাজ্জাক।


শেয়ার করুন