২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:৪৪:২৩ অপরাহ্ন
জেলহত্যা দিবসে এলজিইডি’র প্রধান প্রকৌশলীর শ্রদ্ধাঞ্জলি
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২৩
জেলহত্যা দিবসে এলজিইডি’র প্রধান প্রকৌশলীর শ্রদ্ধাঞ্জলি

জেল হত্যা দিবসে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী মো. আলি আখতার হোসেন। শুক্রবার (৩ নভেম্বর) সকালে নগরী কাদিরগঞ্জে অবস্থিত শহীদ এএইচএম কামারুজ্জামানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে এক মিনিট নীরবতা পালন করেন তিনি। এরপর তিনি শহীদ এ এইচ এম কামারুজ্জামানসহ জাতীয় চার নেতার রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন, এলজিইডি রাজশাহী বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কে এম জুলফিকার আলী, এলজিইডি রাজশাহী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. লুৎফর রহমান, এলজিইডি বগুড়া অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. গোলাম কবির, এলজিইডি পাবনা অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নবীউল ইসলাম, এলজিইডি রাজশাহীর নির্বাহী প্রকৌশলী মো. নাসির উদ্দিন।

প্রসঙ্গত, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ চার রাজনৈতিক সহযোগী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানকে কারাগারে হত্যা করা হয়। রাষ্ট্রের হেফাজতে হত্যাকাণ্ডের এই ঘটনাটি বাংলাদেশে পালিত হয়ে আসছে ‘জেলহত্যা দিবস’ হিসেবে।


শেয়ার করুন