২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:৫৯:২৩ অপরাহ্ন
ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের এমন পরাজয়ের কারণ জানালেন মিসবাহ
  • আপডেট করা হয়েছে : ১১-১০-২০২৩
ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের এমন পরাজয়ের কারণ জানালেন মিসবাহ

বিশ্বকাপে আফগানিস্তানকে হারিয়ে দুর্দান্ত জয় পেলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে পরাজিত হয় বাংলাদেশ। এদিন ইংলিশ ব্যাটারদের কাছে প্রায় অসহায় ছিলেন তাসকিন-শরিফুলরা। বিশেষ করে ছন্দে থাকা তাসকিন যেন এদিন ছিলেন ছন্দহীন। বাংলাদেশের এই পরাজয় নিয়ে কথা বলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক। তিনি মনে করেন, পেসাররা শুরুতে উইকেট নিতে না পারায়ই পরাজয়ের অন্যতম কারণ। 


ইংল্যান্ডের বিপক্ষে নতুন বলে বাংলাদেশকে সাফল্য এনে দিতে ব্যর্থ হন তাসকিন। মিসবাহ মনে করেন, তাসকিন অফ-ফর্মে থাকায় এদিন আরও বেশি অপ্রতিরোধ্য হয়ে উঠেন ডেভিড মালান।


বাটলারদের বিপক্ষে শুরুর দিকে ডেভিড মালান ও জনি বেয়ারস্টোর সামনে কোনো আতঙ্কই সৃষ্টি করতে পারেননি তাসকিন। শেষ দিকে ওকসের উইকেট পেয়েছেন তিনি। শুরুর দিকে তাসকিন উইকেট পেলে ম্যাচের চিত্র অন্যরকম হতে পারত বলেও মনে করেন মিসবাহ। 


পাকিস্তানের সাবেক এই অধিনায়ক বলেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে তাসকিনের ফর্মকে বাংলাদেশ সবচেয়ে বেশি মিস করেছে। সে তাদের একাদশের অবিচ্ছেদ্য একজন বোলার। বিশ্বকাপে তাসকিন নতুন বলে উইকেট পাচ্ছে না। ইংল্যান্ড এমন একটা দল যারা ভালো শুরু পেয়ে গেলে দুর্দান্তভাবে সামনে এগিয়ে যায়।’ 


মোস্তাফিজের প্রশংসা করে মিসবাহ বলেন, ‘মালান থিতু হয়ে যাওয়ার পর আর বাংলাদেশকে সেট হতে দেয়নি। সে খেলাটাকে নিজের আয়ত্তে নিয়ে যায়। মোস্তাফিজ বেশ কিছু ভালো বল করেছিল, কিন্তু মালান সেগুলো অনায়াসে মেরেছে।’


শেয়ার করুন