০৫ মে ২০২৪, রবিবার, ০৬:৫৮:৫০ পূর্বাহ্ন
স্বপ্ন শেষ হয়ে গেছে, এই কষ্ট বোঝানোর মতো নয়: রোনাল্ডো
  • আপডেট করা হয়েছে : ১২-১২-২০২২
স্বপ্ন শেষ হয়ে গেছে, এই কষ্ট বোঝানোর মতো নয়: রোনাল্ডো

পর্তুগাল কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে কাতার বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে। বিশ্বকাপ জেতার স্বপ্ন অপূর্ণই রয়ে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ক্যারিয়ারের সম্ভাব্য শেষ বিশ্বকাপ থেমে গেল শেষ আটে। এটি মেনে নিতে পারছেন না রোনাল্ডো।

সামাজিক মাধ্যমে রোনাল্ডো লিখেছেন, পর্তুগালের হয়ে বিশ্বকাপ জেতা ছিল আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় এবং উচ্চাভিলাষী স্বপ্ন। সৌভাগ্যবশত, পর্তুগালসহ আন্তর্জাতিক পর্যায়ে আমি অনেক শিরোপা জিতেছি। কিন্তু বিশ্বকাপ জিতে পর্তুগালের নাম সর্বোচ্চ পর্যায়ে লেখা ছিল আমার সবচেয়ে বড় স্বপ্ন। আমি ওই স্বপ্নের জন্য কঠোর পরিশ্রম করেছি, লড়াই করেছি।

তিনি লিখেছেন, ১৬ বছরের ক্যারিয়ারে পাঁচটি বিশ্বকাপ খেলেছি। বড় খেলোয়াড়দের পাশে পেয়েছি। লাখ লাখ পর্তুগিজের সমর্থন পেয়েছি। সবটা উজাড় করে খেলেছি। মাঠে সর্বোচ্চটা দিয়েছি। কখনো ভয়ে লড়াই করা থেকে মুখ ফিরিয়ে নিইনি। কখনো স্বপ্ন দেখা ছাড়িনি। দুঃখের বিষয় হলো— গতকাল ওই স্বপ্ন শেষ হয়ে গেছে। এই কষ্ট বোঝানোর মতো নয়। 

শেষ দুই ম্যাচে পর্তুগালের বেঞ্চে ছিলেন রোনাল্ডো। বদলি হয়ে দ্বিতীয়ার্ধে মাঠে নামেন তিনি। যে কারণে তাকে নিয়ে, কোচকে নিয়ে অনেক কিছু লেখা হয়েছে, মন্তব্য করা হয়েছে। তাতে তার মনোযোগ একটু স্বপ্ন থেকে সরেনি। 

তিনি বলেন, আপনাদের জানাতে চাই যে, আমাকে নিয়ে অনেক কিছু বলা হয়েছে, লেখা হয়েছে, ধারণা করা হয়েছে। তাতে পর্তুগালের প্রতি আমার আত্মনিবেদন একটুও কমেনি। আমি সবসময় সকলের সঙ্গে লড়াই করার মন্ত্রে অবিচল ছিলাম এবং আমার সতীর্থ ও দেশের দিক থেকে কখনও মুখ ফিরিয়ে নেইনি। আর কিছু বলার নেই। ধন্যবাদ পর্তুগাল। ধন্যবাদ কাতার, যতক্ষণ স্বপ্ন টিকে ছিল তা সুন্দর ছিল।

শেয়ার করুন