২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:৪২:৩১ অপরাহ্ন
একদিনে ৭ লাখ ৩৯ হাজার শনাক্ত, ২ হাজারের বেশি মৃত্যু
  • আপডেট করা হয়েছে : ২৫-০৮-২০২২
একদিনে ৭ লাখ ৩৯ হাজার শনাক্ত, ২ হাজারের বেশি মৃত্যু

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ২ হাজার ৬১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৭৯ হাজার ৮৯২ জনে। নতুন করে ৭ লাখ ৩৯ হাজার ১৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি ৩১ লাখ ৮৫ হাজার ৮৭৮ জনে।


এছাড়া একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ৯ লাখ ৩৮ হাজার ৬৪৪ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৭ কোটি ৭৯ লাখ ৬ হাজার ৪৯৭ জন।


বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।


করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রে। দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান।


যুক্তরাষ্ট্রে একদিনে ৩৬৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৮১ হাজার ৫৩২ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত মোট মারা গেছেন ১০ লাখ ৬৭ হাজার ৫৪৯ জন এবং শনাক্ত হয়েছেন ৯ কোটি ৫৭ লাখ ৩৪ হাজার ৮৪ জন।


জাপানে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১ লাখ ৯৪ হাজার ২২৩ জন এবং মারা গেছেন ৩১৭ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৭৫ লাখ ১৯ হাজার ২৪৮ জন এবং মারা গেছেন ৩৭ হাজার ৫৯৪ জন।


ফ্রান্সে একদিনে শনাক্ত ২১ হাজার ২৮৯ জন এবং মারা গেছেন ৫৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু ১ লাখ ৫৩ হাজার ৭৬২ জনের এবং সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ ৮ হাজার ৯০১ জন।


লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় ১৯০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ২৭৭ জন। মহামারির পর থেকে এ পযন্ত দেশটিতে মোট মারা গেছেন ৬ লাখ ৮৩ হাজার ১৩১ জন এবং সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৩ লাখ ২৯ হাজার ৬০০ জন।


রাশিয়ায় একদিনে ৭২ জনের মৃত্যু ও সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ২৩১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৩ হাজার ৭৫৮ জনের এবং মোট শনাক্ত হয়েছেন ১ কোটি ৯২ লাখ ২১ হাজার ৬০২ জন।


জার্মানিতে একদিনে শনাক্ত ৪৯ হাজার ২০১ জন এবং মারা গেছেন ১১৬ জন। এসময়ে যুক্তরাজ্যে শনাক্ত ৪ হাজার ৫৮৪ জন এবং মারা গেছেন ১০৭ জন।


তাইওয়ানে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৮ জন এবং শনাক্ত হয়েছেন ২৮ হাজার ৫৭০ জন। এসময়ে অস্ট্রেলিয়ায় ৪৮ জনের মৃত্যু ও ১৫ হাজার ৯৪৫ জন শনাক্ত।


ইতালিতে একদিনে ১১২ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন ২৫ হাজার ৩৮৮ জন। এসময়ে দক্ষিণ কোরিয়ায় ৬৩ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ১৬৫ জন।


২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। পরে ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

শেয়ার করুন