২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:৪৮:২১ অপরাহ্ন
বাঁধন জিয়া হল ইউনিটের বার্ষিক সাধারণ সভা সকাল সাড়ে ৯ টায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।
  • আপডেট করা হয়েছে : ২৩-১২-২০২৩
বাঁধন জিয়া হল ইউনিটের বার্ষিক সাধারণ সভা সকাল সাড়ে ৯ টায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন রাজশাহী  বিশ্ববিদ্যালয় (রাবি) জোনের শহীদ জিয়াউর রহমান হল ইউনিটের বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টায় জিয়া হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাঁধন শহীদ জিয়াউর রহমান হল ইউনিটের বিদায়ী সভাপতি হেলাল উদ্দিনের  সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহিদ জিয়াউর রহমান হল প্রাধ্যক্ষ  ড. সুজন সেন, উপদেষ্টা আব্দুর রহিম এবং মো.ইব্রাহিম আলী ,  কেন্দ্রীয় পরিষদের সাধারন সম্পাদক আলামিন আলী,  রাবি জোনের সভাপতি সাকিব হোসেন ।

অনুষ্ঠানে রাবি জোনের ও বিভিন্ন হল ইউনিটের বাঁধন কর্মীদের উপস্থিতিতে ২০২৪ সালের জিয়াউর রহমান হল কার্যকরী পরিষদের সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনি বিদ্যা বিভাগের শিক্ষার্থী নাঈম আহমেদ এবং সাধারণ সম্পাদক হিসেবে পদার্থ

 বিজ্ঞান  বিভাগের শিক্ষার্থী মো.ওয়ােয়ছ কুরনী দায়িত্ব গ্রহণ করেন। এসময় গত কমিটির সদস্যগণ নতুন কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করেন।

অনুষ্ঠানে  ড. সুজন সেন বলেন, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ এটি শুধু একটি স্লোগান নয়, এটি একটি সামাজিক আন্দোলন। এর মাধ্যমে আমাদের সামাজিক ও আত্মার বন্ধনের বহিঃপ্রকাশ ঘটে। বাঁধনকে আমি শুধু সংগঠন হিসেবে দেখিনা, এটা আমাদের আত্মার বন্ধন। আগামীতে হলে যে কোনো কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে হল প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি ।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহৎপ্রাণ ও উদ্যমী কয়েকজন শিক্ষার্থীর হাত ধরে ১৯৯৭ সালের ২৪ অক্টোবর একটি বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির মাধ্যমে যাত্রা শুরু করে বাঁধন।


শেয়ার করুন