২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০১:২৯:৫৬ অপরাহ্ন
নগরীতে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ
  • আপডেট করা হয়েছে : ০৫-১২-২০২৩
নগরীতে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ

ইএসডিও রেসকিউ প্রকল্পের আওতায় নগরীর ৩৪ জন প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। প্রধান অতিথি থেকে উপকরণগুলো বিতরণ করেন বিশিষ্ট সমাজসেবী, নারী নেত্রী ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী।

আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) বেলা ১২টায় রাজশাহী কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের সম্মেলন কক্ষে এই উপকরণ বিতরণ করা হয়। মুসলিম এইডের সহযোগিতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইএসডিও রেসকিউ প্রকল্পের চিফ কমিউনিটি অফিসার আজিজুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন রাজশাহী কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার এসএম ইমদাদুল হক, স্বাগত বক্তব্য রাখেন ইএসডিও রেসকিউ প্রকল্প সমন্বয়কারী তাসবির আহমেদ খান।

বিতরণ করা উপকরণের মধ্যে ছিল মোটরচালিত ভ্যান পাঁচটি, সেলাইমেশিন একটি, চোখের চশমা ছয়টি, হেয়ারিং মেশিন সাতটি, আর্ম ক্রার্চ ছয়টি, ক্রাচ একটি, সাদা ছড়ি একটি, ছড়ি তিনটি ও হুইলচেয়ার সাতটি।

প্রধান অতিথি  শাহীন আকতার রেনী বলেন, প্রতিবন্ধীরা আমাদের সমাজের বোঝা নয়। তারা আমাদেও সমাজের অবিচ্ছেদ্য অংশ। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার কন্যা পুতুল প্রতিবন্ধীদের অধিকার প্রতিষ্ঠায় বিশ্বব্যাপী কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী সর্বক্ষেত্রে দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন এর পাশাপাশি প্রতিবন্ধীদের অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, এসব সহায়ক উপকরণ তাদের চলাচলের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে। এতে তাদের প্রতিবন্ধকতা কিছুটা হলেও লাঘব হবে।


শেয়ার করুন