২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:২৭:০৯ পূর্বাহ্ন
মান্দায় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুর-সমর্থকদের মারধর, আটক ৪
  • আপডেট করা হয়েছে : ২৪-১২-২০২৩
মান্দায় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুর-সমর্থকদের মারধর, আটক ৪

মান্দা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁ-৪ আসন মান্দায় স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতিকের) ব্রহানী সুলতান মামুদ গামার ব্যবসা প্রতিষ্ঠান ও নির্বাচনী অফিসে হামলা ভাংচুরের ঘটনায় নৌকার ৪ জন কর্মীকে আটক করেছে থানা পুলিশ। শনিবার (২৩ ডিসেম্বর) বেলা ১২ টার সময়  উপজেলার মৈনম বাজারে অবস্থিত স্বতন্ত্র প্রার্থীর ব্যবসা প্রতিষ্ঠান ও অফিসে এই হামলা-ভাংচুর চালিয়েছেন নৌকার সমর্থকেরা। এ ঘটনার সাথে সম্পৃক্ত নৌকার ৪জন কর্মী সমর্থককে আটক করেছে থানা পুলিশ।


আটককৃত নৌকার কর্মী সমর্থকরা হলেন, উপজেলার গনেশপুর গ্রামের আক্তার হোসেনের ছেলে সাদ্দাম হোসেন (৪০), মৈনম গ্রামের সেকেন্দার আলীর ছেলে আব্দুল হান্নান(৩৫), বৈর্দ্দপুর আদর্শগ্রামের মৃত আমজাদ হোসেনের ছেলে আশিক সারফারাজ (২৭) ও দূর্গাপুর গ্রামের শুটকার ছেলে আনোয়ার হোসেন (৩২)।


জানাগেছে, ঘটনার দিন বেলা ১২ টার দিকে নৌকার ৩০-৪০ জন নৌকার কর্মী সমর্থকেরা এসে স্বতন্ত্র প্রার্থী গামার অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাংচুর চালায়। এসময় স্বতন্ত্র প্রার্থী গামার ৩জন কর্মী আহত হন। এদের মধ্যে একজন গুরুত্বর আহত হয়েছেন।


এঘটনায় রাতেই স্বতন্ত্র প্রার্থী গামার সমর্থিত একজন কর্মী বাদী মান্দা থানায় মামলন দায়ের করেন।


এব্যাপারে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী জানান, স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মামুদ গামার অফিসে হামলা-ভাংচুরের ঘটনায় ৪ জনকে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে।

 ২৮৫ যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে ১৮০টি বাস, ৪৫টি ট্রাক, ২৩টি কাভার্ডভ্যান, আটটি মোটরসাইকেল ও অন্যান্য যানবাহন পুড়েছে ২৯টি।


রোববার এক বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস জানায়, ২৮ অক্টোবর থেকে ২৪ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত ২৮৯টি অগ্নিসংযোগের খবর পেয়েছে তারা। এতে ২৮৫টি যানবাহনের পাশাপাশি ১৫টি স্থাপনাও ক্ষতিগ্রস্ত হয়েছে।


সবশেষ রোববার সকাল ৬টা পর্যন্ত আগের ১২ ঘণ্টাতেও চারটি বাসে আগুন দেওয়া হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। এর মধ্যে ঢাকা শহরে তিনটি এবং কুমিল্লায় একটি বাস ভস্মিভূত হয়েছে।


শেয়ার করুন