২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৫৬:৫৭ পূর্বাহ্ন
নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ এমপি ওমর ফারুক চৌধুরিকে সতর্ক করল ইসি
  • আপডেট করা হয়েছে : ২৩-১১-২০২৩
নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ এমপি ওমর ফারুক চৌধুরিকে সতর্ক করল ইসি

সংসদ নির্বাচনের আচরণবিধি ভঙ্গ করায় রাজশাহী-১ আসনের সংসদ সদস্য (এমপি) ওমর ফারুক চৌধুরীকে সতর্ক করার জন্য রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (২২ নভেম্বর) ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান নির্দেশনাটি রাজশাহীর জেলা প্রশাসকের কাছে (রিটার্নিং কর্মকর্তা) পাঠিয়েছে ।

এতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গত ১৫ নভেম্বর সময়সূচি জারি করা হয়েছে। নির্বাচনের সময়সূচি জারির পরে গত ১৭ নভেম্বর রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য কর্তৃক আইহাই উচ্চ বিদ্যলয় মাঠে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় ব্যানারে জনসমাবেশ আয়োজন জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা, ২০১৮ এর পরিপন্থি কার্যক্রমের প্রয়াস বা উপক্রমের শামিল। ফলে নির্বাচন কমিশন সংশ্লিষ্ট সংসদ সদস্য বা উদ্যোগগ্রহণকারীকে সতর্ক করার জন্য সিদ্ধান্ত নিয়েছে।নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর।


রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।


শেয়ার করুন