২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:৩০:৫৫ অপরাহ্ন
নির্বাচনকে সামনে রেখে রাজশাহীতে ঢুকছে অবৈধ অস্ত্র!
  • আপডেট করা হয়েছে : ২৩-০৮-২০২৩
নির্বাচনকে সামনে রেখে রাজশাহীতে ঢুকছে অবৈধ অস্ত্র!

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সীমান্ত পেরিয়ে চোরাইপথে দেশি-বিদেশি অবৈধ অস্ত্রের চালান ঢুকছে রাজশাহীতে। গত আট মাসে পুলিশ ও র‍্যাবের অভিযানে উদ্ধার হয়েছে ৬৫টি দেশি-বিদেশি অস্ত্র। আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে এ তথ্য জানা গেছে।


আইনশৃঙ্খলা বাহিনীর দেয়া তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত শুধু র‍্যাব ৫০টি অবৈধ অস্ত্র উদ্ধার করেছে, যার মধ্যে ২০টি বিদেশি পিস্তল। আর পুলিশের অভিযানে ১৫টি অস্ত্রসহ গ্রেপ্তার হয়েছে অন্তত ২২ জন। বাকি অস্ত্র অন্যান্য অভিযানে উদ্ধার হয়।


আইনশৃঙ্খলা বাহিনী আরও জানায়, গত শুক্রবার মিলন হোসেন নামে মাঝ বয়সী এক যুবক রাজশাহীর পুঠিয়ায় বাদাম বিক্রির ছলে অবৈধ অস্ত্র কেনাবেচা করছে বলে অভিযোগ আসে। এর ভিত্তিতে অভিযান পরিচালনা করে র‍্যাব সদস্যরা। তাকে আটকের পর বাদাম বিক্রির ডালা থেকে চারটি ওয়ান শুটারগান ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।


মিলনকে জিজ্ঞাসাবাদে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানতে পারেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতার লক্ষ্যে একটি রাজনৈতিক দল অবৈধ দেশি-বিদেশি অস্ত্র মজুদ করছে। সীমান্তবর্তী এ জেলায় অস্ত্র কারবারিদের ২২টি সিন্ডিকেট আছে। এর প্রতিটিতে ৫ থেকে ১০ জন করে সক্রিয় সদস্য রয়েছে। এদের মাধ্যমে কয়েক হাত ঘুরে সীমান্ত পেরিয়ে আসা এসব অস্ত্র ঢুকে পড়ছে দেশের বিভিন্ন স্থানে।


র‍্যাব-৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, কখনো নানা ছদ্মবেশে, আবার কখনো অভিনব কৌশলে অবৈধ অস্ত্র দেশের প্রত্যন্ত অঞ্চলে বিক্রি করছে অস্ত্র কারবারিরা। এক্ষেত্রে দেশে তৈরি ওয়ান শুটারগান বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ হাজার টাকা, আর বিদেশি পিস্তল বিক্রি হচ্ছে ৮০ হাজার থেকে এক লাখ টাকায়।


এদিকে, নগর পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার বলেন, অবৈধ অস্ত্র চোরাচালান বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে।


এ বিষয়ে রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান জানান, অবৈধ অস্ত্র ব্যবহার করে কোনো রাজনৈতিক দল বা গোষ্ঠী সহিংসতা ছড়ানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সূত্র-সময় টিভি



শেয়ার করুন