২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:২৭:৫৬ পূর্বাহ্ন
আন্তঃজেলা পিকআপ চোর চক্রের ৪ সক্রিয় সদস্য'কে গ্রেফতার করছে র‍্যাব-১
  • আপডেট করা হয়েছে : ১৫-০৬-২০২৩
আন্তঃজেলা পিকআপ চোর চক্রের ৪ সক্রিয় সদস্য'কে গ্রেফতার করছে র‍্যাব-১

ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাটকে ঘিরে সক্রিয় হয়ে উঠেছে রাজধানী সহ আন্তঃজেলা চোর চক্রের সদস্যরা।প্রতিনিয়ত নয়া কৌশল অবলম্বন করে চুরি ছিনতাইসহ নানা অপরাধে জড়িয়ে পড়ে তারা।


দীর্ঘদিন যাবত রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় গাড়ী চুরি চক্রের তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে। গাড়ী চোর দলের সদস্যরা নিরীহ মানুষকে বিভিন্ন কৌশলে বোকা বানিয়ে এমনকি অনেক সময় আক্রমন করে বাস, প্রাইভেটকার, পিকআপ, ট্রাক, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি চুরি/ডাকাতি করে জনজীবন অতিষ্ঠ করে তুলছে। তাদের চুরি/ডাকাতির ভয়ে এলাকার লোকজন সর্বদা আতংকে থাকে। র‍্যাব-১ দীর্ঘ দিন যাবৎ উক্ত চোর চক্রকে গ্রেফতারের লক্ষ্যে র‍্যাবের সকল ধরনের গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে আসছে। এসব অপরাধীকে আইনের আওতায় আনতে র‍্যাব-১ ছায়াতদন্ত ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।


এরই ধারাবাহিকতায় গত ১৪ জুন ২০২৩ ইং রাতে র‍্যাব-১ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বাড্ডা থানাধীন মেরুল বাড্ডা ডিআইটি রোড প্রজেক্ট, রোড নং-০৪, প্লট নং-৮২, মীম অটোমোবাইলস গ্যারেজে অভিযান পরিচালনা করে পিকআপ চোর চক্রের ৪ জন সক্রিয় সদস্য বিল্লাল হোসেন (৩০)কবির হোসেন (৩৬)মোঃ আশিক (২৮)রাজ (৩৫)কে আটক করে।এসময় তাদের হেফাজত হতে চুরি হওয়া ৩টি চোরাইকৃত পিকআপ, ৪টি মোবাইল ফোন ও নগদ ৭৫০/- টাকা উদ্ধার করা হয়।


দুপুরে র‍্যাব-১ এর প্রধান কার্যালয় উত্তরায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোসতাক আহমেদ সাংবাদিকদের বলেন,ঈদ উল আজহা ঘিরে সক্রিয় হয়েছে উঠেছে মৌসুমি অপরাধী চক্র। শুধু রাজধানী ঢাকা শহরেই নয়, দেশের বিভাগীয় শহরগুলোতেও প্রতারণার নানা ফাঁদ পেতে মোটা চুরি করে তারা।রাজধানীর নিরিবিলি সড়ক, ফ্লাইওভার, লঞ্চ ও বাস টার্মিনালের আশপাশের এলাকায় চুরির পাশাপাশি ডাকাতিও করেন তারা।তিনি আরো বলেন কুরবানীর হাটকে ঘিরেও জাল টাকার কারবারী রা সক্রিয় হয়ে উঠে,পশুর হাটে কোরবানির পশু ক্রয় বিক্রয়ের সময় ক্রেতা বিক্রেতা সকলকে ‘জাল টাকা’র বিষয়ে সজাগ থাকতে হবে। হাটের আয়োজক, ইরাজাদার এবং আইন শৃংখলা বাহিনীতে মানুষকে সতর্ক করতে প্রচারণা চালাতে হবে এবং অপরাধীরা যাতে ভয় পায় সে ব্যবস্থা করতে হবে।ঈদুল আজহা'কে সামনে রেখে বিভিন্ন পর্যায়ে নিরাপত্তা বলয় গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ও জানান তিনি।


লেফটেন্যান্ট কর্নেল মোসতাক আহমেদ পূর্বে খুলনায় র‍্যাব-৬ অধিনায়ক (সিও) এর দায়িত্ব পালন করেছেন ।

গত ৩ জুন ২৩ ইং র‍্যাব-১ অধিনায়ক (সিও) এর দায়িত্ব বুজে নেন তিনি।দায়িত্ব্য গ্রহনের পর থেকে বেশ কয়েকটি আলোচিত অভিযান পরিচালন করে বাহিনীতে বেশ সুনাম কুঁড়িয়েছেন।

তারমধ্য অন্যতম বহুল আলোচিত পাঠাও চালককে বাসা থেকে ডেকে গুম করার উদ্দেশ্যে তুরাগ নদীতে ডুবিয়ে হত্যাকান্ড এর মূল পরিকল্পনাকারী এবং নৌকার মাঝিসহ ০২ জনকে গ্রেফতার,গাজীপুর আদাবৈ এলাকা থেকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধারকৃত লাশের ক্লুলেস হত্যাকান্ডের রহস্য উদঘাটন মূল পরিকল্পনাকারী  মিঠুন চন্দ্র ঘোষ মৃদুল হাসান(২৭)কে গ্রেফতার,নতুন জংগি সংগঠন 'জামাতুল আনসার ফীল হিন্দাল শারক্বীয়া'র শূরা সদস্য ও অর্থ শাখার প্রধান মোশারফ হোসেন রাকিবসহ ৩ সদস্য'কে বিদেশী আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ অর্থসহ গ্রেফতার,যাবতজীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার,রাজধানীর বনানী হতে পৃথক অভিযানে ছিনতাইকারী চক্রের দলনেতাসহ ৭ জন সক্রিয় সদস্য’ গ্রেফতারসহ সর্বশেষ রাজধানীর বাড্ডা হতে আন্তঃজেলা পিকআপ চোর চক্রের সক্রিয় ৬ সদস্যকে পিকআপসহ গ্রেফতার করে এরই মধ্য বেশ প্রশংসা কুঁড়িয়েছেন।ধৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

শেয়ার করুন