২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:১১:৩৩ পূর্বাহ্ন
রিট খারিজ, প্রার্থী হতে পারছেন না জাহাঙ্গীর
  • আপডেট করা হয়েছে : ০৮-০৫-২০২৩
রিট খারিজ, প্রার্থী হতে পারছেন না জাহাঙ্গীর

প্রার্থিতা ফিরে পেতে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের করা রিট সরাসরি খারিজ করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। এর ফলে নির্বাচনে প্রার্থী হতে পারছেন না জাহাঙ্গীর আলম।


এ সংক্রান্ত বিষয়ে দায়ের করা রিট আবেদনের ওপর প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (৮ মে) হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।




আদালতে জাহাঙ্গীরের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী ফিদা এম কামাল। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট এম কে রহমান ও নকিব সাইফুল ইসলাম। আর রাষ্ট্রপক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী ও রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন। এ সময় মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমও আদালতে উপস্থিত ছিলেন।


গত ৩০ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই করে গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নবঞ্চিত জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করেন। ঋণখেলাপির অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে তার মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।


গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান। জাহাঙ্গীর আলম দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন।

শেয়ার করুন