২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০২:৫০:২২ পূর্বাহ্ন
ভাগ-বাটোয়ারার নির্বাচন জনগণ ইতোমধ্যে প্রত্যাখ্যান করেছে : মিনু
  • আপডেট করা হয়েছে : ০৩-০১-২০২৪
ভাগ-বাটোয়ারার নির্বাচন জনগণ ইতোমধ্যে প্রত্যাখ্যান করেছে : মিনু

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে জনগণের দাবি মেনে নিয়ে অবিলম্বে সরকারকে পদত্যাগ করার আহবান জানিয়েছেন।


তিনি বলেন, আগামী ৭ জানুয়ারির সাজানো ও ভাগ-বাটোয়ারার নির্বাচন জনগণ ইতোমধ্যে প্রত্যাখ্যান করেছে। এ নির্বাচনে আ’লীগের নেতাকর্মীরা ছাড়া আর কেউ ভোটকেন্দ্রে যাবে না। এ নির্বাচন দেশে-বিদেশে কারো কাছে গ্রহণযোগ্যতাও পাবে না। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে বুধবার (৩ জানুয়ারি) বিকেলে নগরীর ১২ নং ওয়ার্ডে গণসংযোগ ও লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।


মিজানুর রহমান মিনু বলেন, মানুষের ভোটাধিকার হরণ করে নিজেদের পিঠ বাঁচাতে প্রহসনের নির্বাচন করার পাঁয়তারা করছে ফ্যাসিস্ট সরকার। ভোটারদেরদের উদ্দেশে তিনি বলেন, অবৈধ স্বৈরাচারী সরকারের ডামি নির্বাচনে আপনারা ভোট কেন্দ্রে ভোট দিতে যাবেন না। ভোট দিতে যাওয়া মানে এই লুটেরা স্বৈরাচারী সরকারকে সহযোগিতা করা। এই সরকার বাংলাদেশকে আজ বিপর্যস্ত অবস্থায় ফেলে দিয়েছে। হাজার হাজার কোটি টাকা লুণ্ঠন করেছে। লুটেরা এই সরকারের প্রহসনের নির্বাচনে সাধারণ জনগণ অংশ গ্রহণ করবে না।


বিএনপি নেতা মিনু দোকান কর্মচারী, ফুটপাতের পথচারী এবং রিকশা-অটোরিকশার চালক ও যাত্রীদের হাতে লিফলেট তুলে দেন। একতরফা ডামি নির্বাচন বর্জন, বিনা ভোটের সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন ও অসহযোগ আন্দোলনের অংশ হিসেব মিজানুর রহমান মিনুর নেতৃত্বে নগরীর নগরীর ১২ নং ওয়ার্ডসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও এই লিফলেট বিতরণ করা হয়।


তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের জামিন না দিয়ে বিভিন্ন থানায় মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখছে। সেইসাথে করছে নির্যাতন। তিনি বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয় সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ এডভোকেট শফিকুল হক মিলন ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাইদ চাঁদসহ সকল রাজবন্দীর মুক্তি দাবী করেন। সেইসাথে এই ফ্যাসিস্ট সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথে থাকার আহ্বান জানান তিনি।


এ সময়ে উপস্থিত ছিলেন বিএনপি রাজশাহী মহানগরের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, রাজশাহী জেলা কৃষকদলে আহ্বায়ক শফিকুল আলম সমাপ্ত, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি জাকির হোসেন রিমন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আসাদুজ্জামান জনি, রাজশাহী মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক অধ্যাপিকা সকিনা খাতুন ও যুগ্ম সাধারণ সম্পাদক আসমাউল হুসনা ও রাজশাহী সিটি কলেজ ছাত্রদলের সদস্য সচিব এমদাদুল হক লিমন, এসময় উপস্থিত ছিলেন অধ্যক্ষ সখিনা বেগম, মহিলাদলের নেত্রী নুরজাহান বেগম, নেলুফার বেগম, ফেরদৌস আরাসহ বিএনপি, অঙ্গ ও সহেযাগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ।


শেয়ার করুন