২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০২:৪৭:১৫ অপরাহ্ন
রাজশাহীর এয়ারপোর্ট থানা এলাকায় ৩০০ কলাগাছ কাটলো দুর্বৃত্তরা
  • আপডেট করা হয়েছে : ২২-০৩-২০২৩
রাজশাহীর এয়ারপোর্ট থানা এলাকায় ৩০০ কলাগাছ কাটলো দুর্বৃত্তরা

রাজশাহীর এয়ারপোর্ট থানা এলাকায় তিনশো’টি কলাগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে গত শনিবার পবা উপজেলার এয়ারপোর্ট খানার বায়া ভোলাবাড়ি এলাকায়। এ ব্যাপারে নামীয় ১২ জনকে আসামী করে এয়ারপোর্ট থানায় অভিযোগ হয়েছে।

অভিযোগ থেকে জানা যায়, মৃত কসিম উদ্দিনের ছেলে মো. গিয়াস উদ্দিনসহ তার অংশিদারগণ প্রায় ৫০ বছর আগে থেকে পৈত্রিক সূত্রে পাওয়া ভোলাবাড়ি মৌজার খতিয়ান ২৯০১,২২৯৪ ও ২৩৫৪ দাগের ৪৮ শতাংশ জমি ভোগ দখল করে আসছে। বর্তমানে কলা করেন তারা।

১৮ মার্চ সকালে অভিযুক্ত ভোলাবাড়ীর মৃত কলিমুদ্দিনের ছেলে আসলাম আলী ও আনসার আলী, মৃত কাবের মন্ডলের ছেলে জান মোহাম্মদ, জান মোহাম্মাদের ছেলে সোহেল আহম্মেদ ও মো. সাগর, মৃত আব্দুল আজিজের ছেলে আলফাজ উদ্দিন বাবু, দিল মোহাম্মাদের ছেলে গোলাম রাব্বি, মুনসুর রহমানের ছেলে সোহাগ হোসেন, বায়াপাড়া এলাকার মৃত কাচু সেখের ছেলে এন্তাজ আলী ওরফে গেনা, বারইপাড়া গ্রামের মৃত আফসার আলীর ছেলে রফিকুল ইসলাম রফিক, মৃত সামমুদ্দিনের ছেলে সোহাগ হোসেন জয়, বালিয়াডাঙ্গার সেলিম হোসেনের ছেলে আবু সাঈদ জোরপূর্বক ক্ষেতে প্রবেশ করে তিনশো’টি কলাগাছ কেটে পালিয়ে যায়।

এব্যাপারে জমির অংশের মালিক ও থানায় অভিযোগকারি গিয়াস উদ্দিন বলেন, ‘অভিযুক্তরা হঠাৎ করে গত শনিবার আমাদের ভোগদখলকৃত জমিতে প্রবেশ করে তিনশো’টি কলাগাছ কেটে ফেলে। এতে প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে। এর কারণ জানতে চাইলে উল্টো আমাদের মেরে ফেলার হুমকী দেয় তারা। আমরা আইনের আশ্রয় নিয়েছি’।

শেয়ার করুন