২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০১:৫৩:২৪ অপরাহ্ন
দেশের স্বার্থে ‘সব’ করতে প্রস্তুত ইমরান
  • আপডেট করা হয়েছে : ০৫-০৩-২০২৩
দেশের স্বার্থে ‘সব’ করতে প্রস্তুত ইমরান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, দেশের স্বার্থে তিনি তার হত্যাচেষ্টাকারীদের ক্ষমা করতে প্রস্তুত আছেন। সেই সঙ্গে যে কারও সঙ্গে আলোচনা করতেও রাজি তিনি।

এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, শনিবার লাহোরের জামান পার্কের বাসা থেকে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের উদ্দেশে দেওয়া ভাষণে এমন কথা বলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান।

ভিডিও লিঙ্কের মাধ্যমে দেওয়া ভাষণে সাবেক এই ক্রিকেটার বলেন, পাকিস্তানের অবস্থা বর্তমানে যেখানে এসে দাঁড়িয়েছে, সে ক্ষেত্রে সবার একসঙ্গে কাজ করা উচিত।

খবরে বলা হয়েছে, গত বছরের নভেম্বরে লংমার্চ চলাকালে ওয়াজিরাবাদে তার ওপর হামলা হয়। ওই সময় গুলিতে তিনিসহ অন্তত ১৪ নেতাকর্মী আহত এবং এক পিটিআইকর্মী মারা যান। 

ওই ঘটনার পর থেকেই বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং এক সেনা কর্মকর্তাকে দায়ী করে আসছেন সাবেক পাক প্রধানমন্ত্রী।

শনিবার সেই প্রসঙ্গ তুলে ইমরান খান বলেন, দেশের স্বার্থে তিনি সবাইকে ক্ষমা করে দিতে চান। সেই সঙ্গে বর্তমান পরিস্থিতি উত্তরণে যে কারও সঙ্গে আলোচনা করতে রাজি আছেন তিনি। যদিও এর আগে তিনি বর্তমান সরকারের সঙ্গে আলোচনায় না বসার কথা জানান ইমরান।

পাকিস্তানি সংবাদমাধ্যমটি জানিয়েছে, গত বছরের এপ্রিলে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে পিটিআই যে কঠিন সময় অতিক্রম করছে, সেই পরিস্থিতিতে দলের পাশে থাকায় নেতাকর্মীদের প্রশংসাও করেন পিটিআইপ্রধান।

শেয়ার করুন