২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০২:২৭:৩১ অপরাহ্ন
কোনো কাজ ছোট নয়, সব কাজের জন্য প্রস্তুত থাকতে হবে: প্রধানমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২২
কোনো কাজ ছোট নয়, সব কাজের জন্য প্রস্তুত থাকতে হবে: প্রধানমন্ত্রী

দেশকে উন্নত করতে ‘যে কোনো কাজ’ করার জন্য নিজেদের প্রস্তুত রাখতে যুবসমাজের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তিনি বলেছেন, যে কোনো কাজ, কোনো কাজ করে নিজের অর্থ নিজে উপার্জন করে নিজের পায়ে দাঁড়ানো– এটি অত্যন্ত গর্বের বিষয়। কারণ কোনো কাজকে আমরা ছোট করে দেখি না। কোনো কাজকে আমরা ছোট করে দেখব না।

মঙ্গলবার ‘জাতীয় যুব দিবস’-এর উদ্বোধন এবং ‘জাতীয় যুব পুরস্কার’ বিতরণ অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় প্রধানমন্ত্রীর এ আহ্বান আসে। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি অনুষ্ঠানে যুক্ত হন। 

প্রধানমন্ত্রী বলেন, যে কোনো সংকট সমাধানে যুবকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। 

শেখ হাসিনা বলেন, আমাদের যুবকদের কর্মসংস্থানের জন্য আমরা ১০০ অর্থনৈতিক অঞ্চল সমগ্র বাংলাদেশে গড়ে তুলছি। যদি যথাযথভাবে প্রশিক্ষণ নিতে পারে, এ অর্থনৈতিক অঞ্চল, এখানে যে বিনিযোগ হবে, বিনিয়োগ হচ্ছে, যত বেশি বিনিয়োগ হবে, আমাদের দেশের ছেলেমেয়েদেরই কর্মসংস্থানের ব্যবস্থা হবে। 

মহামারির সময় কৃষকদের ধান কেটে দিতে ছাত্রদের সহযোগিতার কথা ‘গর্বের সঙ্গে’ স্মরণ করে সরকারপ্রধান বলেন, ঠিক এভাবেই যুবসমাজ যে কোনো কাজ করার জন্য নিজেদের প্রস্তুত রাখবে। যেটি আমাদের দেশকে উন্নত করার ব্যবস্থা নেবে। 

মহামারির মধ্যে যুবসমাজ যেভাবে মানুষের পাশে দাঁড়িয়ে নানাভাবে সহযোগিতা করেছে, সে জন্যও তাদের ধন্যবাদ জানান শেখ হাসিনা। 

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বক্তব্য দেন। 

শেয়ার করুন