২০ মে ২০২৪, সোমবার, ০১:৪০:৩৬ অপরাহ্ন
ডামি সরকারের নতজানু নীতির কারণে সীমান্তে হত্যা: মির্জা ফখরুল
  • আপডেট করা হয়েছে : ০৯-০৫-২০২৪
ডামি সরকারের নতজানু নীতির কারণে সীমান্তে হত্যা: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশিদের রক্তে প্রতিদিন সীমান্ত রঞ্জিত হচ্ছে। এ ধরনের হত্যাকাণ্ড সম্ভব হচ্ছে শুধু ডামি আওয়ামী সরকারের নতজানু নীতির কারণে। বাংলাদেশি নাগরিকদের হত্যার বিচার চাওয়া তো দূরের কথা, প্রতিবাদ করতেও পারে না ডামি সরকার। দেশের সার্বভৌমত্ব দিন দিন দুর্বল করা হয়েছে বলেই সরকার বাংলাদেশি হত্যায় নীরবতা পালন করে। বুধবার গণমাধ্যমে পাঠানে এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।


বুধবার ভোরে পঞ্চগড়ের তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নাগরিক আব্দুল জলিল ও ইয়াসিন আলী নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এর নিন্দা ও প্রতিবাদ জানানো হয় বিবৃতিতে।


বিএনপি মহাসচিব বলেন, ভারতীয় কর্তৃপক্ষকে খুশি রাখাই যেন ভোটারবিহীন আওয়ামী সরকারের পররাষ্ট্রনীতি। জনগণের নিরাপত্তাকে ঠেলে দেওয়া হয়েছে ভিন দেশের ইচ্ছা-অনিচ্ছার ওপর। গণতন্ত্রের অনুপস্থিতিতে জনগণের শাসন নেই বলেই ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী নির্বিচারে নির্বিঘ্নে হত্যাযজ্ঞ চালাচ্ছে।


সৌদিতে পবিত্র ওমরাহ পালন শেষে এদিন দুপুরে সস্ত্রীক দেশে ফিরেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২ মে ওমরাহ পালনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছিলেন তিনি।


শেয়ার করুন