০৫ মে ২০২৪, রবিবার, ০৭:৪৭:১২ অপরাহ্ন
উখিয়ার ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসার ৪ সন্ত্রাসী আটক
  • আপডেট করা হয়েছে : ২৫-০২-২০২৪
উখিয়ার ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসার ৪ সন্ত্রাসী আটক

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র, গোলাবারুদসহ মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) চার সন্ত্রাসীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১২টার দিকে উখিয়ার জামতলীর ১৫ নম্বর ক্যাম্প থেকে তাদের আটক করেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। তারা বড় ধরনের নাশকতার জন্য ক্যাম্পে অবস্থান করছিল বলে জানিয়েছে এপিবিএন।


 


আটকরা হলেন মোহাম্মদ আমিন (২৩), পেটান শরিফ (৪৩), আবুল কাশেম (৩৩) ও সৈয়দুর রহমান (২৫)। তারা উখিয়ার বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা ও আরসার শীর্ষ সন্ত্রাসী বলে জানা গেছে। শুক্রবার উখিয়ার কার্যালয়ে ৮ এপিবিএনের অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. আমির জাফর সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আরসা সন্ত্রাসীরা রোহিঙ্গা ক্যাম্পে নাশকতা সৃষ্টির জন্য বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদসহ ১৫ নম্বর ক্যাম্পে অবস্থান নেয় বলে জানতে পারি। এপিবিএনের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে বুঝতে পেরে আরসা সন্ত্রাসীরা দৌড়ে পালানো শুরু করে। তখন ধাওয়া করে চারজনকে আটক করা হয়। প্রায় ১০-১২ জন পালিয়ে যায়।


অ্যাডিশনাল ডিআইজি বলেন, আটকদের থেকে পাঁচটি ওয়ান শুটার গান, একটি এলজি, রাইফেলের ৩৬ রাউন্ড গুলি, আট রাউন্ড গুলির খোসা, চার রাউন্ড শটগানের কার্তুজ, তিনটি হাতে তৈরি গ্রেনেড, তিনটি বড় পটকা, একটি ওয়াকিটকি সেট, দুটি বড় ছোরা, একটি গুলতি ও দুটি লোহার শিকল উদ্ধার করা হয়েছে। এপিবিএন অধিনায়ক আরও বলেন, গোয়েন্দা তথ্য ও আটক সন্ত্রাসীদের জিজ্ঞাসাবাদে জানা গেছে তারা ক্যাম্পের নিয়ন্ত্রণ নেওয়ার জন্য বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। এ ব্যাপারে উখিয়া থানায় মামলা করে আটকদের সোপর্দ করার প্রক্রিয়া চলছে।


শেয়ার করুন