২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:২৪:৩৫ অপরাহ্ন
আ.লীগের প্রার্থীকে শুভেচ্ছা, পুলিশ ফাঁড়ির ইনচার্জ প্রত্যাহার
  • আপডেট করা হয়েছে : ০২-১২-২০২৩
আ.লীগের প্রার্থীকে শুভেচ্ছা, পুলিশ ফাঁড়ির ইনচার্জ প্রত্যাহার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৪ (বাগমারা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর কারণে পুলিশের এক উপপরিদর্শককে (এসআই) ফাঁড়ি থেকে প্রত্যাহার করা হয়েছে। শনিবার রাজশাহীর পুলিশ সুপার (এসপি) সাইফুর রহমান তাকে বাগমারার তাহেরপুর পুলিশ ফাঁড়ি থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করেন।

প্রত্যাহার হওয়া এই এসআইয়ের নাম জিলালুর রহমান। তিনি তাহেরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার রাজশাহী-৪ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তাহেরপুর পৌরসভার সদ্য সাবেক মেয়র আবুল কালাম আজাদ। তিনি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। জিলালুর রহমান তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছিলেন।


স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৭ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়ন ঘোষণার পর ঢাকা থেকে রাজশাহী আসেন আবুল কালাম আজাদ। এরপর পৌর আওয়ামী লীগের কার্যালয়ে নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। তখন এক এক এসআইকে সঙ্গে নিয়ে গিয়ে আবুল কালাম আজাদকে শুভেচ্ছা জানান পুলিশ ফাঁড়ির ইনচার্জ জিলালুর রহমানও। এই ছবি শুক্রবার ছড়িয়ে পড়ে। বিষয়টি নজরে এলে পরদিন শনিবারই তাকে ফাঁড়ি থেকে প্রত্যাহার করা হয়।


বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, ‘আমি এসআই জিলালুরের সঙ্গে কথা বলেছি। সে দাবি করেছে যে, ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর ছবিটা পুরনো। তবে যেহেতু একটা বিতর্ক সামনে এসেছে, সেই কারণে তাকে ফাঁড়ি থেকে প্রত্যাহার করা হয়েছে। সে ইতোমধ্যে ফাঁড়ি থেকে চলে গিয়ে পুলিশ লাইন্সে যোগ দিয়েছে।’

রাজশাহী-৪ আসনে ২০০৮ সাল থেকে পর পর তিনবার আওয়ামী লীগের মনোনয়নে এমপি হয়েছেন এনামুল হক। একের পর এক নারী কেলেঙ্কারীতে বিতর্কিত হয়ে ওঠা এই নেতা এবার দলের মনোনয়ন পাননি। তবে তিনি স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছেন।


শেয়ার করুন