২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:১১:৫৮ অপরাহ্ন
বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে, সটকে পড়েন ৫৩ জন
  • আপডেট করা হয়েছে : ২৮-০৩-২০২৪
বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে, সটকে পড়েন ৫৩ জন

চুয়াডাঙ্গায় নাশকতা মামলায় বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এ সময় হাজিরা দেওয়া প্রায় ৫৩ নেতাকর্মী আদালত থেকে সটকে পড়েন।


হাইকোর্ট থেকে নেওয়া আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় বৃহস্পতিবার সকালে নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। জেলা ও দায়রা জজ মো. জিয়া হায়দার জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। তবে এ সময় ৬ নেতাকর্মীর জামিন দেন আদালত।


এদিকে একে একে কারাগারে পাঠানোর আদেশ দিলে হাজিরা দিতে আসা প্রায় ৫৩ নেতাকর্মী আদালত থেকে পালিয়ে যান।


বিএনপিদলীয় আইনজীবী অ্যাডভোকেট শাহাজাহান মুকুল জানান, নাশকতা মামলায় হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিনে ছিলেন বিএনপির নেতাকর্মীরা। রোববার আগাম জামিনের মেয়াদ শেষ হবে। বৃহস্পতিবার ১০৭ নেতাকর্মী চুয়াডাঙ্গা জেলা জজ আদালতে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করেন। এদের মধ্যে ৭ জনকে জামিন ও ৪৭ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন জেলা ও দায়রা জজ মো. জিয়া হায়দার। এ সময় আদালত থেকে ৫৩ জন নেতাকর্মী হাজিরা না দিয়েই চলে যান।


তিনি আরও জানান, তারা ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন।


এ বিষয়ে চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফ বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকার বিচার বিভাগ, পুলিশ-প্রশাসনসহ সবকিছু হাতের মধ্যে নিয়ে নিয়েছে। মানুষের বিচার বিভাগের প্রতি যে আস্থা ছিল, সেটিও হারিয়ে যাচ্ছে।


তিনি বলেন, তারা প্রকৃত ন্যায়বিচার পাননি। আদালত ফরমায়েশিভাবে নেতাকর্মীদের কারাগারে পাঠিয়েছেন।


শেয়ার করুন