১৯ জুলাই ২০২৪, শুক্রবার, ০৪:৫২:৩১ অপরাহ্ন
হরতাল সমর্থনে নগরীতে বিএনপির বিক্ষোভ মিছিল, আটক ৫
  • আপডেট করা হয়েছে : ১৯-১১-২০২৩
হরতাল সমর্থনে নগরীতে বিএনপির বিক্ষোভ মিছিল, আটক ৫

তফসিল ঘোষণার পর বিএনপি-জামায়াতের ডাকা রোববার থেকে ৪৮ ঘন্টার হরতাল সমর্থনে রাজশাহী মহানগরীতে বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল করা হয়েছে। আজ শনিবার রাত ৮টার দিকে নগরীর সাহেববাজার আরডিএ’র মার্কেটের সামনে হরতালের সমর্থনে মহানগর বিএনপির  নেতৃবৃন্দ এ  বিক্ষোভ মিছিল করে। মিছিলে নেতৃত্ব দেন মহানগর মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ইশা।



বিএনপির নেতৃবৃন্দ মিছিল বের করলে পুলিশ ঘটনস্থলে উপস্থিত হয়ে তাদের ধাওয়া দেয়। এসময়  মিছিল থেকে ৫ নেতাকর্মীকে আটক করে পুলিশ। মিছিলে মহানগর বিএনপির সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিক্ষোভ মিছিলের সময় পুলিশের বাধা দেয়া দিলে  ঘটনাস্থলে পড়ে গিয়ে রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ইশা আহত হন।



রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, শনিবার রাত ৮ টার দিকে বিএনপির কয়েকজন নেতাকর্মী হরতালে সমর্তনে মিছিল বের করে। পরে সেখানি পুলিশ বাধা দেয়। একই সাথে মিছিল করার সময়  ৫ বিএনপির নেতাকর্মীকে আটক করে পুলিশ।


ওসি বলেন, এই ঘটনায় পর থেকেই রাজশাহী সাহবে বাজার এলকার নিরাপত্তা বাড়ানো হয়েছে। আটককৃত বিএনপি নেতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে।



এরআগে হরতাল সমর্থনে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে নগরীর শিরোইল শুভ পেট্রোল পাম্পের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বিএনপির নেতাকর্মীরা। প্রথমে হরতার সমর্থনকারীরা জয়বাংলা শ্লোগান দিয়ে রাস্তায় মিছিলটি বের করে। এসময় আওয়ামী লীগের নেতৃবৃন্দ  ও পুলিশ মিছিলকারীদের ধাওয়া দিলে তারা সেখান থেকে পালিয়ে যায়।


তবে শেষ খবর পাওয়া পর্যন্ত রাজশাহী নগরীতে বড় ধরনের কোনো অপ্রিকির ঘটনার খবর পাওয়া যায়নি।


 


শেয়ার করুন