২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:৫৮:৫৬ অপরাহ্ন
২৪ বছর পর নতুনভাবে আসছে ‘গুডলাক বাংলাদেশ’
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২৩
২৪ বছর পর নতুনভাবে আসছে ‘গুডলাক বাংলাদেশ’

ভারতের মাটিতে অনুষ্ঠিত হচ্ছে ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসর। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর আজ ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। ১৯৯৯ সাল থেকে ক্রিকেটের সবচেয়ে বড় এ আয়োজনের প্রতি আসরে অংশ নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। প্রতি বিশ্বকাপে ক্রিকেটারদের অনুপ্রেরণা দিতে প্রকাশ করা হয় গান। প্রথম বিশ্বকাপে প্রকাশিত হয় ‘গুডলাক বাংলাদেশ’ শিরোনামের গান। অভিনেতা আসাদুজ্জামান নূরের লেখা এ গানে কণ্ঠ দেন সৈয়দ আব্দুল হাদী, সুবীর নন্দী, শুভ্র দেব ও শাকিলা জাফর। গানটির সুর করেছিলেন শুভ্র দেব। সেই বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ আলোড়ন সৃষ্টি করে। রাস্তায় রাস্তায় মিছিল বের হয় এই গান গেয়ে। ২৪ বছর পর ক্রিকেটারদের অনুপ্রাণিত করতে নতুন করে তৈরি হলো ‘গুডলাক বাংলাদেশ’।


এবারও গানটিতে কণ্ঠ দিয়েছেন শুভ্র দেব। তবে বদলে গেছেন বাকি শিল্পীরা। এবার শুভ্র দেবের সঙ্গে যোগ দিয়েছেন কোনাল, অনন্যা ও তরিক মৃধা। ভিডিও নির্দেশনা ও সার্বিক তত্ত্বাবধানে আছেন অনন্যা রুমা। আজ বাংলাদেশের ম্যাচ চলাকালীন চ্যানেল আইয়ে প্রচার করা হবে গানটি।


শুভ্র দেব বলেন, ‘জনপ্রিয় অভিনেতা আসাদুজ্জামান নূর এই গানটি আমার অনুরোধে লিখেছিলেন। গেয়েছিলেন বাংলা সংগীতের দুই দিকপাল সৈয়দ আব্দুল হাদী ও সুবীর নন্দী। আমিও গেয়েছিলাম আর ছিলেন স্বনামধন‍্য গায়িকা শাকিলা জাফর। প্রায় ২৩ বছর পরে আবার নতুন করে রেকর্ডিং হলো গানটি। আমার সঙ্গে কোনাল অসাধারণ গেয়েছেন। নতুন প্রজন্মের অনন‍্যা ও তরিক মৃধাও খুব ভালো গেয়েছে। এ গানটি নিয়ে অনেক স্মৃতি। ১৯৯৯ সালে বাংলাদেশ নর্দাম্পটনে বিশ্বকাপে যখন প্রথমবারের মতো পাকিস্তানকে হারায় তখন এই গান গেয়ে গেয়ে রাস্তায় মিছিল হয়েছিল। চ্যানেল আইকে ধন্যবাদ গানটি নতুন করে তৈরি করার জন্য। বাংলাদেশ দলের জন‍্য রইল আমাদের শুভকামনা।’


শেয়ার করুন