০৪ মে ২০২৪, শনিবার, ০৬:৫০:১৭ অপরাহ্ন
পবায় পিপিআর রোগ নির্মূলে বিনামূল্যে টিকা ক্যাম্পেইনের উদ্বোধন
  • আপডেট করা হয়েছে : ৩০-০৯-২০২৩
পবায় পিপিআর রোগ নির্মূলে বিনামূল্যে টিকা ক্যাম্পেইনের উদ্বোধন

রাজশাহীর পবা উপজেলা প্রাণিসম্পদ দফতর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে ছাগলের পিপিআর রোগ নির্মূলে লক্ষ্যে বিনামূল্যে টিকা ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে নওহাটা পৌর এলাকার কাজীপাড়া প্রাইমারি স্কুল প্রাঙ্গণে এই ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়।


উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) অভিজিত সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. জুলফিকার মো. আকতার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন, পবা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুব্রত কুমার সরকার।


মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণ প্রকল্পের আওতায় দেশব্যাপী ছাগল ও ভেড়ার পিপিআর রোগ নির্মূলের লক্ষ্যে বিনামূল্যে পিপিআর টিকা প্রদান ক্যাম্পেইন শুরু হয়েছে। এই প্রকল্পের আওতায় পবা উপজেলার আড়াই লাখ ছাগল ও ভেড়াকে বিনামূল্যে টিকা প্রদান করা হবে।


পবা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুব্রত কুমার সরকার জানান, পিপিআর রোগ নির্মুল ও ক্ষুরা রোগ নিয়ন্ত্রন প্রকল্পের আওতায় উপজেলা প্রাণি সম্পদ দপ্তর উপজেলার সকল ইউনিয়ন ও পৌরসভায় বিনামূল্যে টিকা ক্যাম্প আয়োজনের মাধ্যমে আড়াই লাখ ছাগলের টিকা প্রদান করা হবে।


টিকা প্রদান ক্যাম্পেইন কার্যক্রমটি সফলভাবে সম্পন্ন করার জন্য পবা উপজেলার প্রত্যেকটি পৌরসভা ও ইউনিয়ন ভিত্তিক টিকা প্রদানকারী টিম গঠন করা হয়েছে।


উদ্বোধনী ক্যাম্পে প্রায় পাঁচ শতাধিক ছাগলের টিকা দেয়া হয়। এই ক্যাম্পেইন পোগ্রামটি ৩০ সেপ্টেম্বর হতে ০৯ অক্টোবর পর্যন্ত চলবে।


শেয়ার করুন