০৩ মে ২০২৪, শুক্রবার, ০৫:২১:৪২ পূর্বাহ্ন
রাণীনগরে সাংবাদিকদের সাথে নবাগত কৃষি কর্মকর্তার মতবিনিময়
  • আপডেট করা হয়েছে : ১২-০৯-২০২৩
রাণীনগরে সাংবাদিকদের সাথে নবাগত কৃষি কর্মকর্তার মতবিনিময়

নওগাঁর রাণীনগর উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন নবাগত কৃষি কর্মকর্তা মোছা: ফারজানা হক। মঙ্গলবার নিজ কার্যালয়ে তিনি এ মতবিনিময় সভা করেন।


সভায় উপস্থিত ছিলেন, যুগান্তরের প্রতিনিধি সুকুমল কুমার প্রামানিক, ঢাকা প্রতিদিনের প্রতিনিধি মো: আব্দুল মালেক, কালবেলার প্রতিনিধি বিকাশ চন্দ্র প্রামাণিক, মানবকন্ঠের প্রতিনিধি চৌধুরী মুরাদ হোসেন, ইত্তেফাকের সংবাদদাতা আব্দুর রউফ রিপন, আমার সংবাদের প্রতিনিধি মনোরঞ্জন চন্দ্র, বাংলাদেশ সমাচারের প্রতিনিধি মো: বুলেট হোসেন, দৈনিক রাজশাহীর প্রতিনিধি সাইদুল ইসলাম প্রমুখ।


এ সময় উপজেলার কৃষি দপ্তরকে সার্বিক তথ্য প্রদানের মাধ্যমে উপজেলার কৃষি ও কৃষকদের এগিয়ে নিতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা হক। তিনি উপজেলার কৃষি ও কৃষকদের সামনের দিকে আরও এগিয়ে নিতে সার্বিক তথ্য আদান-প্রদানের মাধ্যমে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।


মতবিনিময়কালে রাণীনগর উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা হক বলেন, বঙ্গবন্ধুর রেখে যাওয়া লাল সবুজের বাংলাদেশ বর্তমান প্রধানমন্ত্রীর হাত ধরে পুরাতন কৃষি পদ্ধতি থেকে ডিজিটাল কৃষিতে রূপান্তরিত হয়েছে। কৃষিকে আরও আধুনিকায়ন করতে ও উৎপাদন বৃদ্ধি করার প্রয়াস নিয়ে প্রতি বছরই কৃষি খাতে সরকারের পক্ষ থেকে হাজার হাজার কোটি টাকা ভর্তুকি দিয়ে আসছে বর্তমান কৃষি বান্ধব সরকার। আমাদের দেশে প্রতিবছর জনসংখ্যা বৃদ্ধি পেলেও কিন্তু চাষযোগ্য জমি বৃদ্ধি পাচ্ছে না বরং প্রতিনিয়তই কমে যাচ্ছে।


তাই প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক এক ইঞ্চিও চাষযোগ্য জমি ফেলে না রেখে চাষাবাদের মাধ্যমে ফসলের উৎপাদন বৃদ্ধি করা ও কৃষকদের নতুন নতুন অধিক ফলনশীল ফসল চাষাবাদে উদ্বুদ্ধ করতে প্রতিনিয়তই কৃষি বিভাগ কাজ করে আসছে। তাই পুরো দেশের সঙ্গে এই উপজেলায় কৃষিকে আরও এগিয়ে নিতে সাংবাদিক ও কৃষি বিভাগের একসঙ্গে কাজ করার কোন বিকল্প নেই। সবার সহযোগিতা নিয়ে এই উপজেলায় শতভাগ স্বচ্ছতার সঙ্গে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন তিনি।


শেয়ার করুন