২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:২০:০৬ অপরাহ্ন
রিপাবলিকান ডিবেটে অংশ নেব না, জনগণ জানে আমি কে: ট্রাম্প
  • আপডেট করা হয়েছে : ২১-০৮-২০২৩
রিপাবলিকান ডিবেটে অংশ নেব না, জনগণ জানে আমি কে: ট্রাম্প

নির্বাচন সামনে রেখে আসন্ন রিপাবলিকান প্রাথমিক ডিবেটগুলো এড়িয়ে যাবেন বলে জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল রোববার ট্রাম্প বলেছেন তিনি রিপাবলিকান ডিবেটে অংশ নেবেন না। কারণ হিসেবে তিনি বলেছেন, ২০২৪ সালে নির্বাচনে ভোটাররা তাঁকে পছন্দ করেছে। তিনি ইতিমধ্যেই সুপরিচিত। তাঁর প্রমাণ করার কিছুই নেই। 


রোববার সিবিএস এক জরিপে দেখিয়েছে যে রিপাবলিকান ভোটারদের ৬২ শতাংশের পছন্দের প্রার্থী ট্রাম্প, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিসের সমর্থন ১৬ শতাংশ। প্রাথমিক রেসে অন্য সকল প্রার্থীর ১০ শতাংশের কম সমর্থন ছিল। 


ট্রাম্প তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাপ, ট্রুথ সোশ্যাল-এ বলেছেন, ‘জনগণ জানে আমি কে এবং আমি কতটা সফল প্রেসিডেন্ট ছিলাম। তাই আমি রিপাবলিকান ডিবেট করব না।’ 


নিউইয়র্ক টাইমস জানিয়েছে, ট্রাম্প ফক্স নিউজের সাবেক হোস্ট টাকার কার্লসনের সঙ্গে একটি সাক্ষাৎকারের জন্য বসেছিলেন, যা গত বুধবার অনলাইনে পোস্ট করা হবে বলে আশা করা হয়েছিল। কার্লসনের সাক্ষাৎকারটি কোথায় পোস্ট করা হবে তা এখনো স্পষ্ট নয়। 


এই সপ্তাহের ডিবেটে ট্রাম্পের অনুপস্থিতির অর্থ হতে পারে ডিসান্টিস সাবেক প্রেসিডেন্টের প্রাথমিক বিকল্প হিসেবে নিজের অবস্থানের জন্য অন্য প্রার্থীদের আক্রমণের কেন্দ্রবিন্দুতে পরিণত হবে। রিপাবলিকান মনোনয়ন লড়াইয়ের বিজয়ী ২০২৪ সালের নভেম্বরের নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে লড়াই করবেন। 


ডিসান্টিসের প্রচারাভিযানের মুখপাত্র অ্যান্ড্রু রোমিও বলেছেন, ফ্লোরিডার গভর্নর একজন সম্ভাব্য প্রেসিডেন্টের জন্য তাঁর চিন্তাচেতনা ভাগ করে নেওয়ার জন্য মিলওয়াকিতে অপেক্ষায় ডিসান্টিস। 


রোমিও এক্স-এ বলেছেন, কেউই এই মনোনয়ন পাওয়ার অধিকারী নয়, এমনকি ডোনাল্ড ট্রাম্পও নয়। আপনাকে দেখাতে হবে এবং এটি অর্জন করে নিতে হবে। 


এই মাসে প্রকাশিত সাম্প্রতিক রয়টার্স/ইপসোস জরিপে, ট্রাম্প জাতীয়ভাবে রিপাবলিকান ভোটের ৪৭ শতাংশ দখল করেছেন, ডিস্যান্টিস জুলাই থেকে ৬ শতাংশ পয়েন্ট নেমে ১৩ শতাংশে এসেছে। ডিবেটে অংশ নেওয়ার কারণে অন্য প্রার্থীদের কেউই সিঙ্গেল ডিজিট থেকে বেরিয়ে আসেননি।


শেয়ার করুন