২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:২৭:৫৮ অপরাহ্ন
অভিষেকে সুযোগ পেয়েও শিরোপার আক্ষেপ থেকে গেল কেইনের
  • আপডেট করা হয়েছে : ১৩-০৮-২০২৩
অভিষেকে সুযোগ পেয়েও শিরোপার আক্ষেপ থেকে গেল কেইনের

ভাগ্য বদলাতে এসেছিলেন হ্যারি কেইন। টটেনহামের হয়ে ব্যক্তিগত পুরস্কার প্রায় সবই জিতেছেন ইংলিশ প্রিমিয়ার লিগে। অধরা ছিল শুধু দলের হয়ে একটি শিরোপা জয়। সেটা জিততে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছেন তিনি। কিন্তু অভিষেকে সুযোগ পেয়েও ভাগ্যের বদল হলো না তাঁর। 


যেন ইঁদুরে কপাল কেইনের। বুন্দেসলিগার মতো জার্মান সুপার কাপকেও নিজস্ব সম্পত্তি বানিয়ে ফেলা বায়ার্নের হয়েও কেন তাঁর শিরোপা জেতা হবে না! সর্বশেষ সাতবারের ছয়বারই যে চ্যাম্পিয়ন হয়েছিল লিগ চ্যাম্পিয়নরা। এমন পরিসংখ্যানের মাঝে নিজেদের মাঠেই আবার খেলতে নেমেছিল টমাস টুখেলের দল। 


দলীয় শক্তিমত্তায়ও বেশ এগিয়ে ছিল বায়ার্ন। কিন্তু কোনো কিছুই খেলার মাঠে কাজে দিল না। উল্টো আরবি লাইপজিগের কাছে ৩–০ গোলে উড়ে গেছে স্বাগতিকেরা। সর্বশেষ মৌসুমে বায়ার্ন লিগ শিরোপা জিতলেও স্ট্রাইকারের গোলখরায় ভুগেছিল তারা। সেই হিসাবে গতকাল কেইনের সুযোগ ছিল দলকে শুরুতেই ভরসা দেওয়ার। তা করতে পারেননি তিনি। 


গতকালই আনুষ্ঠানিক চুক্তি সেরে মাঠে নামেন কেইন। তাই হয়তো অচেনা পরিবেশে নিজের সহজাত খেলাটা খেলতে পারেননি তিনি। এ ছাড়া মাঠেও নেমেছেন দল যখন ২–০ গোলে পিছিয়ে। পরে চাপকে আর জয় করতে পারেননি ইংল্যান্ড অধিনায়ক। তবে তাঁর জন্য মঞ্চ প্রস্তুত ছিল। ক্যারিয়ারে এখনো পর্যন্ত যা জিততে না পেরে দল বদল করেছেন, তেমনি এক শিরোপা দিয়েই তাঁর অভিষেক ছিল বায়ার্নে। 


রাঙানোর সুযোগ পেয়ে উল্টো আরও হতাশ হলেন কেইন। মাঠে নামার পরপরই তাঁর কষ্ট আরও বেড়ে যায়। নিজেদের বক্সে নুসাইর মাজরাউয়ের হাতে বল লাগলে পেনাল্টি পায় লাইপজিগ। আগেই জোড়া গোল করা দানি ওলমো স্পট কিক থেকে হ্যাটট্রিক করতে ভুল করলেন না। স্প্যানিশ মিডফিল্ডার ওলমোর হ্যাটট্রিকে প্রতিশোধও যেন নিল লাইপজিগ। সর্বশেষ সুপার কাপে নিজেদের মাঠে বায়ার্নের কাছে ৫–৩ গোলে হেরেছিল তারা। 


অভিষেকটা শিরোপা দিয়ে রাঙাতে না পারলেও সামনে চ্যাম্পিয়ন হওয়ার অনেক সুযোগ আছে কেইনের। সবে মৌসুম শুরু হয়েছে। সামনে অনেক টুর্নামেন্ট পড়ে রয়েছে। বুন্দেসলিগায় যেমন সর্বশেষ মৌসুমে টানা ১১ বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে। সঙ্গে তাঁর মতো গোলশিকারি আসায় এবারের চ্যাম্পিয়নস লিগে বায়ার্নের চোখ থাকবে শিরোপায়। সর্বশেষ ২০১৯–২০ মৌসুমে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের ট্রফিতে হাত দিয়েছে তারা।


শেয়ার করুন