২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:০৫:৪২ পূর্বাহ্ন
রাজশাহী সিটি নির্বাচনঘণ্টায় ১৪ ভোট ইভিএমে, অভিযোগ জাপা প্রার্থীর
  • আপডেট করা হয়েছে : ২১-০৬-২০২৩
রাজশাহী সিটি নির্বাচনঘণ্টায় ১৪ ভোট ইভিএমে, অভিযোগ জাপা প্রার্থীর

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিতে এসে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে অভিযোগ তুললেন জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম স্বপন। তিনি বলেন, ‘ঘণ্টায় ১৩ থেকে ১৪টির বেশি ভোট নিতে পারছে না ইভিএম মেশিন।’


আজ মঙ্গলবার সকাল ১০টায় আটকোষী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন সাইফুল ইসলাম। তবে তাঁর এই কেন্দ্রে ভোটার উপস্থিতি বেশি থাকায় একটি জটলা তৈরি হয় ভোটারদের, যা পরে বিশৃঙ্খলায় রূপ নেয়।


জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, তিনি এখন পর্যন্ত পাঁচটি কেন্দ্রে ঘুরেছেন। সবগুলো কেন্দ্রে ইভিএমে খুব ধীরগতিতে ভোট গ্রহণ চলছে। ঘণ্টায় ১৩ থেকে ১৪টির বেশি ভোট নিতে পারছে না ইভিএম মেশিন।


এই প্রার্থী এর আগেই ইভিএম নিয়ে অভিযোগ তুলে ভোট বর্জন করতে চেয়েছিলেন। তবে কেন্দ্র থেকে তাঁকে অব্যাহতি না দেওয়ায় তিনি ভোটে আছেন।


সাইফুল ইসলাম বলেন, তিনি আগেই ইভিএমের এই সমস্যার কথা বলেছিলেন। ভোটার উপস্থিতি সন্তোষজনক আছে, তবে ইভিএমের কারণে ভোট গ্রহণ চলছে ধীরগতিতে। তাই এখন মনের বিরুদ্ধে হলেও তিনি নির্বাচনে থাকবেন।


সাইফুল ইসলাম বলেন, ফলাফল যাই হোক, তিনি মেনে নেবেন। ফলাফল মেনে নেওয়া ছাড়া কোনো উপায় নেই তার কাছে।


এই কেন্দ্রের অনেক ভোটারই অভিযোগ করেছেন, সকাল ৮টা থেকে তাঁরা লাইনে দাঁড়িয়ে থাকলেও ভোট দিতে পারেননি। ইভিএম মেশিন নষ্ট থাকায় তা কয়েকবার পরিবর্তনের কথা বলছেন তাঁরা।


শেয়ার করুন