১৯ জুলাই ২০২৪, শুক্রবার, ০৩:০২:৪৩ পূর্বাহ্ন
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে ছিটকে গেলেন অসি পেসার
  • আপডেট করা হয়েছে : ০৪-০৬-২০২৩
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে ছিটকে গেলেন অসি পেসার

আইপিএলে চোট পাওয়ার পরই আশঙ্কা তৈরি হয়েছিল। অবশেষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে ছিটকেই গেলেন অস্ট্রেলিয়ার তারকা পেসার জস হ্যাজেলউড।


হ্যাজেলউডের বদলি হিসেবে মাইকেল নেসারের নাম ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এতে করে মেগা ফাইনালের প্রথম একাদশে স্কট বোল্যান্ডের জায়গা কার্যত নিশ্চিত হয়ে গেলো।


আগামী ৭ জুন থেকে ওভালে শুরু হবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যাকার টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ম্যাচটি। এই টেস্টে খেলতে না পারলেও অ্যাসেজের প্রথম টেস্টে হ্যাজেলউডকে মাঠে নামানোর ব্যাপারে আশাবাদী অসিরা। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ঠিক পরেই শুরু হবে অ্যাশেজ, ১৬ জুন থেকে।

রোববার অস্ট্রেলিয়া দলের প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘(বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মাঠে নামার জন্য) সবুজ সংকেত পাওয়ার খুব কাছে ছিল জস (হ্যাজেলউড। কিন্তু আমাদের আসন্ন সূচির (পাঁচ টেস্টের অ্যাসেজ) বিষয়টি মাথায় রাখতে হবে। এই সিদ্ধান্তের ফলে এজবাস্টনে (অ্যাসেজের প্রথম টেস্টের আগে) প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পাবে জস। সাত সপ্তাহের কিছুটা বেশি সময় ছ'টি টেস্ট ম্যাচ খেলতে হবে। সেই পরিস্থিতিতে আমাদের সব পেসারের তৈরি থাকতে হবে।’

উল্লেখ্য, এবার আইপিএলে তিনটি ম্যাচের পরই নাম প্রত্যাহার করে নেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলা জস হ্যাজেলউড। স্ক্যান রিপোর্টে কোনো বড় বিপদ ধরা না পড়লেও সম্প্রতি পরপর চোট পাওয়ায় এই পেসারের জন্য বাড়তি সতর্কতা নিয়েছে অস্ট্রেলিয়া।

শেয়ার করুন