২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:৪১:০৭ অপরাহ্ন
ভারতে ট্রেন দুর্ঘটনা: বিপাকে পড়েছেন বাংলাদেশি জ্যোৎস্না
  • আপডেট করা হয়েছে : ০৩-০৬-২০২৩
ভারতে ট্রেন দুর্ঘটনা: বিপাকে পড়েছেন বাংলাদেশি জ্যোৎস্না

ভারতের উড়িষ্যার বালেশ্বরে দুটি যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষে ২৮৮ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত ৯০০ জন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানানো হয়েছে। 

ট্রেনটি কলকাতা থেকে চেন্নাই যাচ্ছিল। কিন্তু পথে এমন দুর্ঘটনায় কলকাতা থেকে বিভিন্ন রুটে চলা বেশ কিছু ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। যার ফলে বিপদে পড়েছেন সাধারণ যাত্রীরা।

এসব যাত্রীর মধ্যে অনেকেই বিভিন্ন জায়গা থেকে এসেছেন। বাংলাদেশের ময়মনসিংহের বাসিন্দা জ্যোৎস্না বেগমও তাদের একজন। কিডনির সমস্যায় ভুগছেন তিনি। তামিলনাড়ুর ভেলোরে চিকিৎসা করাতে ছেলেকে সঙ্গে নিয়ে কলকাতা গেছেন। চেন্নাই মেলে টিকিট ছিল তাদের। কিন্তু দুর্ঘটনার কারণে আর যেতে পারছেন না। বাতিল হয়েছে ট্রেন।

জ্যোৎস্না বেগম বলেন, ভারতে পরিচিত কেউ নেই। এখন শুনছি ভেলোর যাওয়ার ট্রেন বাতিল হয়েছে। আমি নিজে অসুস্থ, হাতে টাকাপয়সাও খুব বেশি নেই। খুবই বিপদে পড়ে গেলাম। কী করব বুঝতে পারছি না।

কথা হয় আরেক যাত্রীর সঙ্গে। নাম অনন্যা বন্দ্যোপাধ্যায়। পরিবার নিয়ে পুরী বেড়াতে যাচ্ছিলেন। কিন্তু দুর্ঘটনার কারণে বাতিল হয়েছে তার ট্রেন। এখন বাড়ি ফিরে যেতে হচ্ছে তাকে।

এমন পরিস্থিতি সামলাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে। এ জন্য পরিস্থিতি সামলাতে মোতায়েন করা হয়েছে বাড়তি নিরাপত্তা বাহিনী।

শেয়ার করুন