২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৬:৩৮:২২ পূর্বাহ্ন
পাকিস্তানে সামরিক আইনের গুজব, যা বলল সেনাবাহিনী
  • আপডেট করা হয়েছে : ১৩-০৫-২০২৩
পাকিস্তানে সামরিক আইনের গুজব, যা বলল সেনাবাহিনী

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতার এবং পরবর্তীতে সহিংস পরিস্থিতির পরিপ্রেক্ষিতে দেশে সামরিক আইন (মার্শাল ল) জারি করার বিষয়ে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে পড়েছে। তবে সেনাবাহিনী এ ধরনের গুজব প্রত্যাখ্যান করেছে।

ডন জানিয়েছে, এ ছাড়া আরও গুজব ছড়িয়ে পড়েছে যে, কিছু উচ্চপদস্থ সেনা কর্মকর্তা পদত্যাগ করেছেন এবং তারা সেনাবাহিনী প্রধান (সিওএএস) জেনারেল আসিম মুনিরকে মানছেন না। তবে এমন কথাও নাকচ করেছে দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

পাকিস্তানি সংবাদমাধ্যমটি জানিয়েছে, জিও নিউজের অনুষ্ঠান 'আজ শাহজেব খানজাদা কে সাথ'- শীর্ষক প্রগ্রামে যুক্ত হয়ে আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল আহমেদ শরীফ চৌধুরী শরীফ বলেছেন, ‘আমি খুব স্পষ্টভাবে বলতে চাই যে, জেনারেল আসিম মুনির এবং তার অধীনে সিনিয়র সেনা নেতৃত্ব আন্তরিকভাবে গণতন্ত্রকে সমর্থন করে এবং তা করতে থাকবে। সামরিক আইনের প্রশ্নই আসে না।’

প্রতিবেদনে বলা হয়েছে, এ সময় বিষয়টি নিয়ে বিস্তারিত বলার জন্য চাপাচাপি করলে ওই সেনা কর্মকর্তা পুনরায় বলেন, ‘কোনো পদত্যাগ কিংবা কোনো অবাধ্যতার ঘটনা ঘটেনি।’

মেজর জেনারেল আহমেদ শরীফ বলেন, অভ্যন্তরীণ অস্থিরতা ও বহিরাগত ষড়যন্ত্র সত্ত্বেও দেশের সশস্ত্র বাহিনী ঐক্যবদ্ধ।

তিনি বলেন, সরকার ও পিটিআইয়ের মধ্যে চলমান অচলাবস্থার মধ্যেও সেনা নেতৃত্ব গণতন্ত্রের ধারাবাহিকতায় বিশ্বাসী। ‘সামরিক শাসন জারি করার প্রশ্নই আসে না,’ পুনর্ব্যক্ত করেন মেজর জেনারেল চৌধুরী।

শেয়ার করুন