৩০ মে ২০২৪, বৃহস্পতিবার, ০২:৪২:২৭ পূর্বাহ্ন
সিলেট বিএনপির কমিটিতে ‘নিখোঁজ’ ইলিয়াস আলী
  • আপডেট করা হয়েছে : ২০-০৩-২০২৩
সিলেট বিএনপির কমিটিতে ‘নিখোঁজ’ ইলিয়াস আলী

বিএনপির সিলেট জেলা শাখার দ্বিবার্ষিক সম্মেলনের এক বছর পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এই কমিটিতে রাখা হয়েছে এম ইলিয়াস আলীকে, যিনি ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে রাজধানীর বনানী এলাকা থেকে ‘নিখোঁজ’ হয়েছেন। সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইলিয়াস আলী ‘নিখোঁজ’ হওয়ার সময় বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন।

রোববার রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কমিটির অনুমোদন দেন। 

কমিটিতে বিভিন্ন পদে ১৫১ জন এবং উপদেষ্টা করা হয়েছে ৯১ জনকে। সহ-সভাপতি ২০ জন, যুগ্ম সম্পাদক ১২ জন, সাংগঠনিক সম্পাদক ৫ জন এবং বিভিন্ন সম্পাদকীয় পদে রয়েছেন ৩১ জন।

কমিটিতে ইলিয়াস আলীকে প্রথম সদস্য, তার স্ত্রী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা দ্বিতীয় সদস্য এবং তাদের ছেলে আবরার ইলিয়াসকে ১১তম সদস্য করা হয়েছে।

এক যুগ ধরে নিখোঁজ থাকা ইলিয়াস আলীকে কমিটিতে রাখার বিষয়ে সিলেট বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী বলেন, ‘আমরা বিশ্বাস করি, এম ইলিয়াস আলী বেঁচে আছেন এবং সরকার তাকে জোর করে গুম করে রেখেছে। এই বাস্তবতা বিবেচনা করে আমরা সিলেটের এই জনপ্রিয় নেতাকে কমিটিতে সম্মানিত পদে রেখেছি।’

উল্লেখ্য, গত বছরের ২৯ মার্চ বিএনপির সিলেট জেলা শাখার দ্বিবার্ষিক সম্মেলন হয়। এতে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। এক বছর পর পূর্ণাঙ্গ কমিটি পেল শাখাটি।

শেয়ার করুন