১৪ মে ২০২৪, মঙ্গলবার, ০৯:২৫:২৩ অপরাহ্ন
বিক্রয়ডটকম থেকে চোরাই মোবাইল কিনে বিপাকে রাজশাহীর যুবক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৩-২০২৩
বিক্রয়ডটকম থেকে চোরাই মোবাইল কিনে বিপাকে রাজশাহীর যুবক

বিক্রয় ডটকম থেকে সাড়ে ৭ হাজার টাকা দিয়ে একটি স্মার্ট ফোন কিনে বিপাকে পছেড়ে এক যুবক।
বিক্রয়ডটকম থেকে মোবাইল কেনার ১ মাস ৩ দিন পরে বুঝতে পারে মোবাইলটি চুরি যাওয়া। সোমবার বিষয়টি সাংবাদিকদের জানান প্রতারণার শিকার যুবক সাকিব হাসান।

জানা গেছে, রাজশাহীর চারঘাট উপজেলার ইউসুবপুর গ্রামের দিনমুজুর ইন্তাজুল হকের ছেলে সাকিব হাসান। বাবার দিনমুজুরের কাজ করে জমানো টাকায় ছেলের সখের মোবাইল ফোন কিনে দেন। ১ মাস ৩ দিন আগে বিক্রয় ডটকমে বিজ্ঞাপন দেখে সাড়ে ৭ হাজার টাকা দিয়ে স্যমসং গ্যলাক্সি এমজিরো টু এফ মডেলের ফোটি কিনে সাকিব হাসান। মোবাইলটি রাজশাহীর রাণীবাজার এলাকা থেকে এক যুবকের কাছে থেকে টাকা দিয়ে নিয়ে যায়।

সাকিব জানান, গত ১ মাস ৩ দিন আগে বিক্রয়ডট কমে বিজ্ঞাপন দেখে রাজশাহী রাণীবাজার থেকে মোবাইলটি এক যুবকের কাছে থেকে কিনে ব্যবহার করছিলেন। হটাৎ ১৩ মার্চ সোমবার ঢাকা ডিবি অফিস থেকে ০১৭৬৩২৮৭৯০৯ নাম্বারে আমাকে ফোন করে বলা হয় আমার ব্যবহারকৃত মোবাইলটি চুরি যাওয়া। এক পুলিশ সদস্যর শাশুড়ির মোবাইলটি র্দীঘদিন আগে হারিয়ে যায়। এ ঘটনায় মোবাইল হারানোর একটি সাধারণ ডায়েরিও করা আছে।

তিনি আরো জানান, বিক্রয়ডট কমে ভুয়া এনআইডি দিয়ে ওই মোবাইলের বিজ্ঞাপন দেয়া ছিলো। এবং অচিন পাখি নামের একটি ভূয়া ফেসবুক আইডি থেকে বিজ্ঞাপনের মাধ্যমে মোবাইলটি আমার কাছে বিক্রি করেছে বুঝতে পারি। আর কেউ যে এভাবে বিক্রয়ডটকম থেকে চোরায় জিনিস কিনে প্রতারণার শিকার না হয় এ জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

ঢাকা ডিবি অফিসের জয়নাল নামের এক পুলিশ সদস্য বলেন, মোবাইলটি চুরি যাওয়া। একটি চক্র চুরি যাওয়া জিনিসপত্র বিক্রয়ডটকমে ভূয়া এনআইডি তৈরী করে বিক্রি করছে। সেই সাথে ভূয়া ফেসবুক আইডি থেকে ক্রেতার সাথে যোগাযোগ করে তা বিক্রি করছে।

তিনি বলেন, ফেসবুকের বিষয়টি সাইবার ক্রাইম এর সহায়তায় তদন্ত করা সম্ভব। আমাদের কাছে ওই মোবাইল হারানোর জিডি কপি রয়েছে। মোবাইলটি সাকিবকে চারঘাট থানার ডিউটি অফিসারকে জমা দিতে বলা হয়েছে।

শেয়ার করুন