২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২:৫৩:৪০ অপরাহ্ন
নারী আইপিএলের নিলামে ৯ বাংলাদেশি
  • আপডেট করা হয়েছে : ০৮-০২-২০২৩
নারী আইপিএলের নিলামে ৯ বাংলাদেশি

আসছে মার্চে শুরু হতে যাচ্ছে উইমেনস প্রিমিয়ার লিগ (ডব্লিউপিএল) বা নারী আইপিএলের প্রথম আসর। বাংলাদেশের ৯ ক্রিকেটার ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির নিলামে জায়গা পেয়েছেন। আগামী ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে নিলাম। ৪ থেকে ২৬ মার্চ পর্যন্ত চলবে নারী আইপিএলের প্রথম সংস্করণ। 

মোট এক হাজার ৫২৫ জন প্রমীলা ক্রিকেটার প্লেয়ার ড্রাফটে অংশ নিতে রেজিস্ট্রেশন করেছিলেন। এর মধ্যে চূড়ান্ত তালিকায় জায়গা করে নিয়েছে ৪০৯ জন। এখান থেকে নিলামে বিক্রি হবেন ৯০ জন। বিদেশি কোটায় সুযোগ পাবেন সর্বোচ্চ ৩০ জন। চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া ৪০৯ জনের মধ্যে ভারতেরই ২৪৬ জন। বাকি ১৬৩ জন ক্রিকেটার বিদেশি। 

বাংলাদেশের যে ৯ জন চূড়ান্ত তালিকায় রয়েছেন, তারা  হলেন— সালমা খাতুন, স্বর্ণা আক্তার, জাহানারা আলম, রুমানা আহমেদ, নাহিদা আক্তার, লতা মন্ডল, ঋতু মনি, সোবহানা মোশতারি ও নিগার সুলাতানা। তাদের মধ্যে সালমা ও রুমানার ভিত্তিমূল্য সবচেয়ে বেশি, ৪০ লাখ রুপি করে। এ ছাড়া স্বর্ণা আক্তারের ভিত্তিমূল্য ২০ লাখ রুপি। বাকি ৬ ক্রিকেটারের ভিত্তিমূল্য ৩০ লাখ রুপি করে।

পাঁচ ফ্র্যাঞ্চাইজি অর্থাৎ দিল্লি, মুম্বাই, গুজরাট, ব্যাঙ্গালুরু ও লখনৌ । মুম্বাইয়ে অনুষ্ঠিতব্য নিলাম অনুষ্ঠানে প্লেয়ার কেনার প্রতিযোগিতায় থাকবে। প্রথমবারের মতো হতে চলা উইমেন্স প্রিমিয়ার লিগে সব মিলিয়ে ম্যাচ হবে ২২টি। মুম্বাইয়ের ব্রাবোর্ন এবং ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এসব ম্যাচ।

শেয়ার করুন