১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০১:১৫:২২ অপরাহ্ন
নয়াপল্টনের বিকল্প ভেন্যু জানাল বিএনপি
  • আপডেট করা হয়েছে : ০৬-১২-২০২২
নয়াপল্টনের বিকল্প ভেন্যু জানাল বিএনপি

আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশ দলীয় কার্যালয় নয়াপল্টনের বিকল্প আরামবাগ আইডিয়াল স্কুলের সামনে করতে চায় বিএনপি।এর বাইরে অন্য কোনো ভেন্যুতে সমাবেশ করবে না বলে জানিয়েছেন দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। তিনি বলেছেন, সাফ জানিয়ে দিয়েছি— সোহরাওয়ার্দী উদ্যান অনিরাপদ। সেখানে আমরা কোনো প্রোগ্রাম করব না।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা দায়িত্ব নিয়ে বলেছি— অতীতেও বিএনপির অফিসের সামনে শান্তিপূর্ণভাবে অনেক প্রোগ্রাম হয়েছে। মহাসমাবেশও হয়েছে। রাজপথেই হয়েছে। সেভাবে বিএনপি অফিসের সামনেই আমরা শান্তিপূর্ণভাবে করতে চাই। তার পরও উনারা (ডিএমপি) যেহেতু বিভিন্ন দিক থেকে চিন্তাভাবনা করে অনুরোধ করেছেন, তাই আমরা বলেছি— বিএনপির অফিসের পাশে আরামবাগের আইডিয়াল স্কুলের সামনে যে স্থানটি রয়েছে, সেখানে আশপাশে মাঠও আছে।

বিএনপির সমাবেশের দিন ১০ ডিসেম্বর শনিবার ছুটির দিন বলে উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, সেই দিন সেখানে আমরা প্রোগ্রাম করতে পারি। সুতরাং আমরা তাদের (ডিএমপি) কাছে সেই সহযোগিতা কামনা করেছি। আমরা দৃঢ়ভাবে আশাবাদী তারা সেই সহযোগিতা করবেন। না হলে নয়াপল্টন এরিয়ার মধ্যেই আমাদের থাকতে হবে।

বিএনপিকে কোনো সড়কে সমাবেশের অনুমতি দেওয়া হবে না— পুলিশের এই বক্তব্যের প্রসঙ্গে জানতে চাইলে তিনি আরও বলেন, সড়ক ছাড়া কোথায় করব? আমরা তো রাজপথের লোক রাজপথেই করব। আমরা রাজপথকে বেছে নিয়েছি। ইনশাআল্লাহ তারা রাজপথে আমাদের প্রোগ্রাম করতে দিতে বাধ্য হবে। আশা করছি, সেই সহযোগিতা আমাদের করবেন। না হলে সেই দায়দায়িত্ব তাদের নিতে হবে।

এ্যানী বলেন, আমরা আশাবাদী— তারা বিএনপি অফিসের সামনেই আমাদের প্রোগ্রাম করতে দেবেন। যদি না দেন, তা হলে বিকল্প প্রস্তাব হিসেবে আরামবাগ আইডিয়াল স্কুলের সামনে দেওয়ার জন্য সহযোগিতা করবেন।

তিনি বলেন, আমরা আগেও বলেছি— সোহরাওয়ার্দী উদ্যান অনিরাপদ। সেখানে প্রোগ্রাম করব না। দায়িত্ব নিয়ে বলেছি, নয়াপল্টনে শান্তিপূর্ণ সমাবেশ করব।

এ্যানী বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে অনেক ষড়যন্ত্র লুকায়িত রয়েছে। সেগুলো আমরা জানি ও বুঝি। সেটি নিরাপদ নয়।

শেয়ার করুন