২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:১০:৩৪ পূর্বাহ্ন
১০ বছর পর একসঙ্গে ৪ সন্তানের জন্ম
  • আপডেট করা হয়েছে : ১১-১০-২০২২
১০ বছর পর একসঙ্গে ৪ সন্তানের জন্ম

বিয়ের ১০ বছর পর একসঙ্গে চার সন্তান জন্ম দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় চমক লাগিয়ে দিয়েছেন রিপা বেগম (২৩) নামে এক গৃহবধূ। 

সোমবার রাতে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের জেলরোডে লাইফ কেয়ার শিশু ও জেয়ার হাসপাতালে চিকিৎসক শারমিন সুলতানার তত্ত্বাবধানে এ চার নবজাতকের জন্ম দেন তিনি। 

রিপা বেগম জেলার বিজয়নগর উপজেলার ইছাপুর ইউনিয়নে ধীতপুর গ্রামের কৃষক সাগর আলীর স্ত্রী। চার সন্তানের মধ্যে একটি ছেলে আর বাকি তিনটি মেয়ে শিশু। বিকালে প্রসবব্যথা উঠলে তাকে পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে আসেন।

প্রথমে তার স্বাভাবিক প্রসবের চেষ্টা করা হয়। স্বাভাবিকভাবে তিনি একটি শিশু প্রসব করার পর তার আর লেভার পেইন বাড়েনি। পরে সিজারিয়ান করে অন্য তিনটি শিশুকে প্রসব করানো হয়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে চিকিৎসক শারমিন সুলতানা বলেন, গর্ভবতী মহিলাটি প্রথম থেকেই আমার তত্ত্বাবধানে নিয়মিত চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে গর্ভবতী অবস্থায় তার করোনা পজিটিভ হয়েছিল। পজিটিভ হওয়ার পর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দিয়েছি। আল্লাহর রহমতে তিনি করোনা নেগেটিভ হয়। পরে নিয়মিত চিকিৎসা চালিয়ে যান। রোগীর পরিবারের সদস্য আমার কথা শুনেছেন। তাই প্রসূতি এবার আগে আগেই প্রসবের জন্য ফিট ছিলেন। শিশুগুলো সুস্থ আছেন।

এ ব্যাপারে চার নবজাতকের বাবা সাগর আলী জানান, আমি দীর্ঘদিন বাচ্চা নেওয়ার চেষ্টা করিনি। আমি কৃষিকাজ করি। পরে গত দুই বছর আগে আমার স্ত্রী গর্ভবতী হয়ে প্রসবের সময় একটি বাচ্চা মারা যায়। বিয়ের দীর্ঘ ১০ বছর পর এখন চারটি বাচ্চা দেখে আমার হৃদয় জুড়িয়ে গেল। আমি অনেক খুশি। সবাই দোয়া করবেন।

শেয়ার করুন