০৪ মে ২০২৪, শনিবার, ০৪:১৫:২৩ পূর্বাহ্ন
মোবাইল ডেটার বিল ১ লাখ ৪৩ হাজার ডলার!
  • আপডেট করা হয়েছে : ২২-০৪-২০২৪
মোবাইল ডেটার বিল ১ লাখ ৪৩ হাজার ডলার!

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার বাসিন্দা রেনে রেমান্ড (৭১) ও তার স্ত্রী লিন্ডা (৬৫)। সম্প্রতি সুইজারল্যান্ডে বেড়াতে গিয়েছিলেন তারা। সেখান থেকে ফিরে মুঠোফোনের বিল দেখে আকাশ ভেঙে পড়েছে এ দম্পতির উপর। দেশের বাইরে মুঠোফোনে ডেটা ব্যবহার করে তাদের বিল হয়েছে ১ লাখ ৪৩ হাজার ৪৪২ ডলার। 


এবিসি অ্যাকশন নিউজের খবরে বলা হয়, রেমান্ড প্রায় ৩০ বছর ধরে টি-মোবাইলের গ্রাহক। দেশের বাইরে যাওয়ার আগে তারা মুঠোফোন কোম্পানিকে তাদের ভ্রমণের পরিকল্পনা জানিয়েছিলেন।


প্রতিবেদনে বলা হয়, কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, প্যাকেজে তাদের সবকিছু অন্তর্ভুক্ত আছে। কিন্তু এরপর এটা কী হলো। কিন্তু তিন সপ্তাহের সফর শেষে দেশে ফিরে মুঠোফোনের বিল দেখে তাদের মাথায় বাজ পড়ার অবস্থা। ইউরোপ ভ্রমণকালে তারা মাত্র ৯ দশমিক ৫ গিগাবাইট ডেটা ব্যবহার করেছেন। অথচ এই কয়েকদিনে তাদের ডেটা ব্যবহারের জন্য প্রতিদিন গড়ে ছয় হাজার মার্কিন ডলার করে বিল করা হয়েছে।


রেমান্ড বলেন, তিনি দেশে ফিরেই টি-মোবাইল কোম্পানিকে ফোন করেন। তখন একজন প্রতিনিধি তাকে ফোনের লাইনে রেখে বিল পর্যালোচনা করেন। পরে ওই প্রতিনিধি বিল পর্যালোচনা করে রেমান্ডকে বলেন, নাহ, বিল তো ঠিকই আছে। রেমান্ড তাকে প্রশ্ন করেন, বিল ঠিক আছে বলে আপনি কী বোঝাতে চাচ্ছেন?


প্রতিনিধি তাকে বলেন, এটা হচ্ছে আপনার বকেয়া বিল। রেমান্ড জবাবে তাকে বলেন, আপনি কি আমার সঙ্গে মজা করছেন। 


কোনো কিছুতে কাজ না হওয়ায় অদ্ভুত এই বিল নিয়ে রেমান্ড দম্পতি মুঠোফোন কোম্পানির বিরুদ্ধে আইনের আশ্রয় নেওয়ার হুমকি দেন। তবে গণমাধ্যমে খবর প্রকাশিত হওয়ার পর টি-মোবাইল কর্তৃপক্ষ তাদের সঙ্গে কথা বলে এবং বিলটি ঠিকঠাক করে নিতে সম্মত হয়। ওই দম্পতিকে এখন আর কোনো বিল দিতে হবে না।


শেয়ার করুন