০৪ মে ২০২৪, শনিবার, ০২:২২:২৮ পূর্বাহ্ন
এবার ইরাকে ইরানপন্থি বাহিনীর ঘাঁটিতে হামলা
  • আপডেট করা হয়েছে : ২০-০৪-২০২৪
এবার ইরাকে ইরানপন্থি বাহিনীর ঘাঁটিতে হামলা

ইরান ইসরাইল উত্তেজনার মধ্যেই এবার ইরাকের রাষ্ট্রায়ত্ত প্যারা মিলিশিয়া বাহিনীর সেনাঘাঁটিতে হামলার ঘটনা ঘটেছে।


বাগদাদের দক্ষিণে পপুলার মোবিলাইজেশন ফোর্সেস নামক ইরানপন্থি প্যারা মিলিশিয়া বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে ওই বাহিনীর অন্তত তিন সদস্য আহত হয়েছেন। খবর আল-জাজিরার


স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে বলে এক বিবৃতিতে জানান ইরাকের নিরাপত্তা কমিটির সদস্য মুহান্নাদ আল-আনাজি। 


পপুলার মোবিলাইজেশন ফোর্সেস বাহিনীটি ইরানপন্থি, যেটি মূলত একাধিক শিয়া সশস্ত্র গোষ্ঠী নিয়ে গঠিত। শনিবার ভোরে প্রকাশিত বিবৃতিতে আনাজি জানান, এ বাহিনীর সামরিক ঘাঁটিতে পাঁচটি বিস্ফোরণ ঘটেছে।


তবে পপুলার মোবিলাইজেশন ফোর্সেস এক বিবৃতিতে জানিয়েছে, ব্যাবিলন গভর্নরেটের উত্তরে হাইওয়েতে আল-মাশরু জেলার কালসু সামরিক ঘাঁটিতে পপুলার মোবিলাইজেশন ফোর্সের সদর দপ্তরে একটি বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণের ফলে বস্তুগত ক্ষয়ক্ষতি ও আহত হয়েছে। ঘটনার তদন্তের জন্য একটি তদন্ত দল ঘটনাস্থলে পৌঁছেছে। প্রাথমিক তদন্ত শেষ হলে এ সম্পর্কে বিস্তারিত জানানো হবে।


ইরাকে ইরানপন্থি প্যারা মিলিশিয়া বাহিনীর সামরিক ঘাঁটিতে হামলার কথা অস্বীকার করেছে ইসরাইল। এক ইসরাইলি কর্মকর্তা সিএনএনকে জানিয়েছেন, শুক্রবার সন্ধ্যায় ইরাকে বিস্ফোরণের সঙ্গে ইসরাইলের কোনো সম্পৃক্ততা নেই, অন্যদিকে মার্কিন সেন্ট্রাল কমান্ড জানিয়েছে, যুক্তরাষ্ট্রও ইরাকে কোনো হামলা চালায়নি। 


ইসরাইলে ইরানের হামলার জবাবে শুক্রবার ইরানের ইসফাহানে একটি সামরিক ঘাঁটিতে ইসরাইলের হামলার একদিন পর ইরাকের রাজধানী বাগদাদের কাছে ইরানপন্থি মিলিশিয়া বাহিনীর ওপর হামলা ও এই বিস্ফোরণের ঘটনা ঘটল।


শেয়ার করুন