২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৮:০২:১৯ পূর্বাহ্ন
সোনারগাঁয়ে পিটুনিতে চার ডাকাত নিহত
  • আপডেট করা হয়েছে : ১৯-০৩-২০২৪
সোনারগাঁয়ে পিটুনিতে চার ডাকাত নিহত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর বাঘরী এলাকায় রোববার মধ্যরাতে ডাকাতির প্রস্তুতিকালে গণপিটুনিতে ডাকাত দলের সর্দারসহ চার ডাকাত নিহত হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় আরও এক ডাকাতকে রাজধানীর পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। গ্রামবাসীর ধাওয়ায় আরও এক ডাকাত ওলিপুরা সেতু থেকে ব্রহ্মপুত্র নদে লাফ দিয়ে নিখোঁজ রয়েছে।


পুলিশ জানায়, রোববার রাত দেড়টার দিকে উপজেলার কাঁচপুর ইউনিয়নের বাঘরী গ্রামের বিলের মাঝখানে বসে ১০-১২ জনের একটি ডাকাত দল সাদীপুর ইউনিয়নের কাজরুদী গ্রামে ডাকাতি সংঘটিত করার প্রস্তুতি নিচ্ছিল। এলাকাবাসী বিষয়টি টের পেয়ে মসজিদের মাইকে ডাকাত বলে ঘোষণা দেয়। এ সময় চারপাশ থেকে গ্রামবাসী লাঠিসোঁটা ও বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতদের ধাওয়া করে ঘিরে ফেলে। ডাকাত দল একপর্যায়ে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় গণপিটুনিতে ঘটনাস্থলে তিন ডাকাত মারা যায়। অন্যরা পালিয়ে বিলের বিভিন্ন পুকুরের পানিতে ঝাঁপ দিলে তাদের পুকুর থেকে তুলে আরও দুজনকে পিটিয়ে গুরুতর আহত করা হয়।


খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত তিনজনের লাশ উদ্ধার করে এবং আহত দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পঙ্গু হাসপাতালে নিয়ে ভর্তি করে। সোমবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাকির নামের আরও এক ডাকাতের মৃত্যু হয়। ঘটনার সময় এলাকাবাসীর ধাওয়া খেয়ে ওলিপুরা সেতু থেকে ব্রহ্মপুত্র নদে লাফ দিয়ে এক ডাকাত নিখোঁজ হয়। নিহত ডাকাত দলের সদস্যরা হলেন-ডাকাত সর্দার জাকির, আব্দুর রহিম ও নবী হোসেনসহ চারজন। নিহত বাকি একজনের পরিচয় পাওয়া যায়নি। নিহত ডাকাত সর্দার জাকির হোসেন সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের রাজাপুরে আমানউল্লাহর ছেলে। নিহত আব্দুর রহিমের বাড়ি আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের কালাপাহাড়িয়া গ্রামে। নবী হোসেনের বাড়ি আড়াইহাজার উপজেলার জ্বালাকান্দি গ্রামে।


আহত ডাকাত মোহাম্মদ আলী আড়াইহাজার উপজেলার জাঙ্গালিয়া গ্রামের নূরু মিয়ার ছেলে।


সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান জানান, নিহত সবাই ডাকাত দলের সক্রিয় সদস্য। নিহত জাকির হোসেনের বিরুদ্ধে সোনারগাঁসহ বিভিন্ন থানায় ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।


নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) শেখ বিল্লাল হোসেন বলেন, এ ঘটনার পর ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। নিহত ও আহতদের পুরোপুরি পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।


শেয়ার করুন