২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:৪৩:৪৭ অপরাহ্ন
সুপ্রিমকোর্ট বারে ফল জালিয়াতি হয়েছে: রিজভী
  • আপডেট করা হয়েছে : ১১-০৩-২০২৪
সুপ্রিমকোর্ট বারে ফল জালিয়াতি হয়েছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বাংলাদেশে এখন শেখ পরিবারের জমিদারি চলছে। তাদের রাজতন্ত্রে পরিণত হয়েছে দেশ। অহংকারের মাত্রা, ক্ষমতার দম্ভ কতটা তীব্র হতে পারে, সুপ্রিমকোর্ট বারের নির্বাচনেও তা দেখা গেছে। সেখানে তারা (শেখ পরিবার) ভোটের অধিকার ও ফল কেড়ে নিয়েছে। ফল জালিয়াতি করে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করা হয়েছে। যদি সুষ্ঠুভাবে ভোট গণনা হতো, বিএনপির প্যানেলের সবাই বিজয়ী হতেন।


রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে জিয়া সাইবার ফোর্স আয়োজিত আলোচনাসভায় তিনি এ কথা বলেন।


রিজভী বলেন, সুপ্রিমকোর্ট বারের নির্বাচনে যুবলীগ যে তাণ্ডব চালিয়েছে, তা দেশবাসী দেখেছেন। কিন্তু গ্রেফতার করা হয়েছে অত্যন্ত সজ্জন ও খ্যাতনামা আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে। অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী যুবলীগ নিয়ে যে তাণ্ডব চালাল, তাকে কেন আটক করা হলো না? মারামারি করল তারা (আওয়ামী লীগ) নিজেরা, আটক করা হয়েছে বিএনপির লোক। 


রুহুল কবির রিজভী বলেন, ‘যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাতিজা। গণমাধ্যমে দেখেছিলাম শেখ পরিবারের ৫৭ না ৫৮ জন সদস্য বিভিন্ন জায়গায় শেখ হাসিনার মনোনীত জনপ্রতিনিধি। খুলনা, বাগেরহাটে তার আরেক ভাতিজার রাজত্ব। মাদারীপুর, ফরিদপুর যাবেন, সেখানে দেখবেন তার আরেক ভাতিজাকে জমিদারি দিয়েছে। এভাবে সারা দেশে তাদের রাজত্ব চলছে। শেখ হাসিনার রাজতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। তাদের বিরুদ্ধাচরণ করার সাহস কারও নেই। কেউ প্রতিবাদ করলেই তাদের বিরুদ্ধে ডিজিটাল বা সাইবার আইনে মামলা করা হয়।’ 


বিএনপির এ সিনিয়র নেতা বলেন, ‘রাষ্ট্রশক্তিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পেশিশক্তিতে পরিণত করে ডামি সরকার মানুষের সব অধিকার কেড়ে নিয়েছে। জনগণ যে রাষ্ট্রের প্রধানমন্ত্রী বানাবে, রাষ্ট্রপতি বানাবে, সে অধিকার কেড়ে নেওয়া হয়েছে। আজ পাঁচ কোটি শিক্ষিত যুবক বেকার, সেদিকে তাদের খেয়াল নেই। কাজের সুযোগ করে দেওয়ার কোনো উদ্যোগ নেই।’ 


এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, কৃষক দলের হাসান জাফির তুহিন, শহীদুল ইসলাম বাবুল প্রমুখ।


শেয়ার করুন