২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:৩৯:২৮ পূর্বাহ্ন
বিশ্বকাপে আজ বাংলাদেশের ‘ডু অর ডাই’ ম্যাচ, প্রতিপক্ষ আয়ারল্যান্ড
  • আপডেট করা হয়েছে : ২২-০১-২০২৪
বিশ্বকাপে আজ বাংলাদেশের ‘ডু অর ডাই’ ম্যাচ, প্রতিপক্ষ আয়ারল্যান্ড

ভারতকে হারানোর লক্ষ্য নিয়ে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা দিয়েছিল বাংলাদেশ। তবে বিশ্বকাপের প্রথম ম্যাচে লক্ষ্য পৌঁছাতে পারেনি। নিজেদের প্রবল প্রতিপক্ষ ভারতের বিপক্ষে বেশ বড় ব্যবধানেই হেরেছেন বাংলাদেশের যুবারা। 


অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ প্রত্যাশিত শুরুটা পায়নি তা আর বলার অপেক্ষা রাখে না। মানসিকভাবেও কিছুটা হয়তো ধাক্কাই খেয়েছেন মাহফুজুর রহমান রাব্বি-আশিকুর রহমান শিবলীরা। 



মারুফ মৃধার দুর্দান্ত বোলিংয়ের পর ভারতের কাছে খুব একটা হুমকি হয়ে উঠতে পারেনি বাংলাদেশ। আর সেই হারের ক্ষত না শুকোতেই এবার বাংলাদেশের সামনে ডু অর ডাই ম্যাচ। 


বাংলাদেশ সময় সোমবার দুপুরে শুরু হওয়া ম্যাচে জুনিয়র টাইগারদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। যারা কিনা প্রথম ম্যাচেই মার্কিন যুক্তরাষ্ট্রকে রীতিমতো উড়িয়ে দিয়েছে। এই ম্যাচ কোনো কারণে হারলে ফিরতি টিকিট কাটতে হতে পারে বাংলাদেশের জুনিয়রদের। 


যদিও প্রতিপক্ষ হিসেবে অপেক্ষাকৃত সহজ একটা ম্যাচই অপেক্ষা করছে এশিয়ান চ্যাম্পিয়নদের সামনে। তবে এই ম্যাচেও হেলাফেলার সুযোগ নেই রাব্বি-মারুফদের। পরের রাউন্ডে যাওয়া এবং সুপার সিক্সে বোনাস পয়েন্ট যোগের জন্য, হারাতে হবে আইরিশদের। 


আয়ারল্যান্ডকে হারিয়ে তাই প্রথম জয় খুঁজে নেওয়ার বিকল্প নেই বাংলাদেশের সামনে। অবশ্য হারলেও সুযোগ থাকবে পরের রাউন্ডে ওঠার। কিন্তু সুপার সিক্সে গ্রুপপর্বের পয়েন্ট যোগ করার নতুন নিয়মে, শেষ চার পৌঁছানোর জন্য এই ম্যাচে জয় একান্ত দরকার।


শেয়ার করুন