২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৩:০৪:৩৯ অপরাহ্ন
বাংলাদেশকে ধন্যবাদ জানাল নিউজিল্যান্ড
  • আপডেট করা হয়েছে : ০১-০১-২০২৪
বাংলাদেশকে ধন্যবাদ জানাল নিউজিল্যান্ড

ওয়ানডে বিশ্বকাপে ভরাডুবির পর ২০২৩-এর শেষের দিকে দারুণ পারফরম্যান্স করেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে বছরের শেষে এসে অনেক ‘প্রথমের’ কীর্তি গড়েছে বাংলাদেশ। একই সঙ্গে বাংলাদেশ করেছে বেশ কিছু রেকর্ডও। 


নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ শেষে বাংলাদেশ উড়াল দেয় নিউজিল্যান্ডে। নিউজিল্যান্ড সফরে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে বাংলাদেশ ১৭ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। নিউজিল্যান্ডের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে, টি-টোয়েন্টি-দুই সংস্করণেই বাংলাদেশ জয় পেয়েছে। তাতে করে নিউজিল্যান্ডের মাঠে কিউইদের বিপক্ষে ‘চক্রপূরণ’ (তিন সংস্করণেই জয়) হয়েছে বাংলাদেশের। ওয়ানডে সিরিজ বাংলাদেশ হারলেও টি-টোয়েন্টি সিরিজ ১-১ সমতায় ড্র হয়েছে। ওয়ানডেতে সৌম্য সরকার খেললেন রেকর্ড গড়া ১৬৯ রানের ইনিংস। নিউজিল্যান্ডের মাঠে বাংলাদেশের সমর্থকেরাও সিরিজটি বেশ উপভোগ করেছেন। সেই সিরিজের বেশ কিছু ছবি নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) আজ তাদের ফেসবুক পেজে পোস্ট করে লিখেছে, ‘ধন্যবাদ বাংলাদেশ। এবার পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দিকে মনোযোগ। ১২ জানুয়ারি অকল্যান্ডের ইডেন পার্কে শুরু হচ্ছে।’ ১২ থেকে ২১ জানুয়ারি পর্যন্ত হবে নিউজিল্যান্ড-পাকিস্তান পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। 



আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২০২৩ সালে টেস্ট খেলুড়ে দলগুলোর মধ্যে সাফল্যের হারে সবার ওপরে থেকে শেষ করেছে বাংলাদেশ। সদ্য শেষ হওয়া বছরে বাংলাদেশ ১৪ টি-টোয়েন্টি খেলে জিতেছে ১০ ম্যাচ, ৩ ম্যাচ হেরেছে ও ১ ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে। তাতে সাফল্যের হার ৭১.৪৩। বাংলাদেশের পর দ্বিতীয় স্থানে থাকা ভারতের সফলতার হার ৬৫.২২।


শেয়ার করুন