২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৪:১০:০০ অপরাহ্ন
রাজধানীর বিভিন্ন স্থানে অবরোধ সমর্থনে জামায়াতের বিক্ষোভ
  • আপডেট করা হয়েছে : ০৩-১২-২০২৩
রাজধানীর বিভিন্ন স্থানে অবরোধ সমর্থনে জামায়াতের বিক্ষোভ

বিভিন্ন দাবিতে ঘোষিত নবম ধাপের ৪৮ ঘণ্টার অবরোধের সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। রোববার সকালে মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করেন। তেজগাঁও, মোহাম্মদপুর, মিরপুর, খিলক্ষেত, রামপুরা, খিলগাঁও, শাহবাগ, জুরাইন ও নারায়ণগঞ্জ সড়ক, ওয়ারী, যাত্রাবাড়ী এবং কলাবাগানসহ বিভিন্ন স্থানে রেললাইন-সড়কপথ অবরোধ করে এসব বিক্ষোভ মিছিল করা হয়।


তেজগাঁওয়ে রেললাইন অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর উত্তর জামায়াতের নেতাকর্মীরা। এই মিছিলে উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার-মিডিয়া সেক্রেটারি মু. আতাউর রহমান সরকার বলেছেন, সরকার দেশে এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে। তারা বিরোধী দলের আন্দোলনকে রাজনৈতিক ও আদর্শিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে এখন চরমপন্থা অবলম্বন করতে শুরু করেছে।


এ জন্য তারা বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন, হামলা-মামলা, গণগ্রেফতার অব্যাহত রেখেছে। গত ২৮ অক্টোবরের পর সারাদেশে প্রায় ২১ হাজার নেতাকর্মীকে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেফতার করে দেশের এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। পুরাতন মামলায় অতিদ্রুততার সঙ্গে বিরোধী দলের নেতাকর্মীদের সাজা দেওয়া হচ্ছে। কিন্তু এসব করে এই সরকারের শেষ রক্ষা হবে না। বরং তাদের সব ষড়যন্ত্র বালুর বাঁধের মতো ধসে পড়বে।


অবরোধের সমর্থনে মোহাম্মদপুর পূর্ব থানার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। এই মিছিলে নেতৃত্ব দেন উত্তরের শুরা সদস্য মশিউর রহমান।


সকালে মিরপুরে মিছিল করেছেন নেতাকর্মীরা। মিছিলটি কাজিপাড়া বেগম রোকেয়া সরণি রাস্তায় অবরোধের সমর্থনে স্লোগান দেন। উত্তরের মজলিশে শুরা সদস্য ডা. হাবিব এই মিছিলে নেতৃত্ব দেন। দক্ষিণখান থানার উদ্যোগে বিমানবন্দর খিলক্ষেত সড়কে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন উত্তরের শুরা সদস্য মাওলানা এমএ হক মোল্লা। রামপুরায় বিক্ষোভ মিছিল করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন মজলিশের শুরার সদস্য এম আব্দুল্লাহ।


এদিকে অবরোধের সমর্থনে খিলগাঁওয়ে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম। সকালে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিশের শুরা সদস্য শাহীন আহমদ খান। জুরাইন ও নারায়ণগঞ্জ সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা।


দক্ষিণের মজলিশের শুরা সদস্য মোহাম্মদ মহিউদ্দিনের নেতৃত্বে এই মিছিল হয়। ওয়ারীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিশের শুরা সদস্য মুতাসিম বিল্লাহ। এ ছাড়া যাত্রাবাড়ী এবং কলাবাগানেও অবরোধের সমর্থনে মিছিল করেছেন নেতাকর্মীরা।


শেয়ার করুন