২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৯:৩৭:১৭ পূর্বাহ্ন
রাজশাহীতে যান চলাচল স্বাভাবিক, ঢাকায় রাস্তা ফাঁকা
  • আপডেট করা হয়েছে : ২৯-১০-২০২৩
রাজশাহীতে যান চলাচল স্বাভাবিক, ঢাকায় রাস্তা ফাঁকা

বিনএনপি ও জামায়তের ডাকা হরতালের সমর্থনে রাজশাহীতে কোনো পিকেটিং বা মিছিল দেখা যায়নি। তবে সহিংসতা রোধে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। মোড়ে মোড়ে পুলিশি টহল লক্ষ্য করা গেছে। ফলে যান চলাচল স্বাভাবিক রয়েছে। বাস অটোরিক্সা ট্রাক মাইক্রোবাস প্রাইভেট কার মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে।


এদিকে, বিএনপি ও জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে সকাল থেকে রাজধানীর সড়ক মহাসড়কগুলো অনেকটা ফাঁকা দেখা গেছে। তবে গণপরিবহণ কম হলেও ব্যক্তিগত গাড়ি বেশি চোখে পড়ছে। অনেকক্ষণ বিরতি দিয়ে যে একটি গণপরিবহন বাস স্টপেজে থামছে তাতে অফিসমুখী ও বিভিন্ন গন্তব্যের মানুষজনকে ঠাসাঠাসি করে উঠতে দেখা গেছে।


তবে অন্যান্য দিনের তুলনায় গণপরিবহন কম থাকায় সাধারণ মানুষজনকে বেশ ভোগান্তিতে পড়তে হয়েছে। তারা অনেকে ভাড়ায় চালিত মোটরসাইকেলে করে গন্তব্যে ছুটছেন। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি বুঝে রাস্তায় বাসের সংখ্যা বাড়বে বলে জানিয়েছে গণপরিবহন সংশ্লিষ্টরা।


রোববার (২৯ অক্টোবর) সরেজমিনে উত্তরা, কুড়িল বিশ্বরোড়, বনানী, মহাখালী ও মিরপুর ঘুরে দেখা যায় সড়ক-মহাসড়কের এমন চিত্র দেখা যায়।


উত্তরা হাউজবিল্ডিং মোড়ে এক ঘণ্টা অপেক্ষা করে বাসে উঠেছেন আল আমিন। তিনি বলেন, সায়েন্সল্যাব যাবো, ভোরে বেরিয়েছি কোনো বাস নেই। একটা বাস আসায় কোনোমতে উঠতে পেরেছি।


শেয়ার করুন