২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:২৯:৫৮ অপরাহ্ন
ট্রাম্পকে ফের ১০ হাজার ডলার জরিমানা
  • আপডেট করা হয়েছে : ২৬-১০-২০২৩
ট্রাম্পকে ফের ১০ হাজার ডলার জরিমানা

গ্যাগ অর্ডার বা কোনো বিষয়ে তথ্য প্রকাশ না করার নির্দেশ লঙ্ঘন করার দায়ে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আবারও ১০ হাজার ডলার জরিমানা করেছেন নিউইয়র্কের এক বিচারক।


বুধাবর বিচারক আদালতের কর্মীদের সমালোচনা না করার আদেশ লঙ্ঘনের জন্য তাকে এ জরিমানা করা হয়।


এর আগে গ্যাগ অর্ডার বা কোনো বিষয়ে তথ্য প্রকাশ না করার নির্দেশ লঙ্ঘনের দায়ে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ৫ হাজার ডলার (সাড়ে ৫ লাখ টাকা) জরিমানা করেছেন নিউইয়র্কের একজন বিচারক। ভবিষ্যতে একই কাজ করলে তাকে শাস্তি হিসেবে জেল দেওয়ার হুমকিও দেওয়া হয়েছে। 




নিউইয়র্ক লয়ার্স ফান্ড ফর ক্লায়েন্ট প্রটেকশনে ১০ দিনের মধ্যে ৭৭ বছর বয়সি ট্রাম্পকে এই জরিমানার অর্থ পরিশোধের নির্দেশ দিয়েছেন বিচারক আর্থার ইঙ্গোরন। রায়ে তিনি বলেন, কোনো ভুল করবেন না। ভবিষ্যতে ইচ্ছাকৃত বা অনিচ্ছায় আইন লঙ্ঘন করলে আরও কঠোর শাস্তি ভোগ করতে হবে। এর মধ্যে আছে সম্ভাব্য জেলের শাস্তি। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি। 


নিজের ট্রুথ সোশ্যাল প্ল্যাটফরমে পোস্ট দিয়ে ট্রাম্প এই বিচারকের মুখ্য আইনবিষয়ক ক্লার্ককে অবমাননা করার পর গত ৩ অক্টোবর ট্রাম্পের বিরুদ্ধে গ্যাগ অর্ডার দিয়েছিলেন এই বিচারক। একই দিনে ট্রুথ সোশ্যাল থেকে ওই পোস্টটি সরিয়ে ফেলা হয়। কিন্তু শুক্রবার বিচারক জানান যে, ওই পোস্টটি ‘ট্রাম্প ২০২৪’ প্রচারণাবিষয়ক ওয়েবসাইটে রয়ে গেছে ১৭ দিন ধরে। 


বিচারক আরও বলেন, ট্রাম্পের আইনজীবীরা বলেছেন, গ্যাগ অর্ডার লঙ্ঘন হয়েছে অজান্তে।


শেয়ার করুন