২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১০:৫৮:১১ পূর্বাহ্ন
নাটোরের অধ্যক্ষের বিরুদ্ধে রাজশাহীতে দুদকের মামলা
  • আপডেট করা হয়েছে : ২৬-০৯-২০২৩
নাটোরের অধ্যক্ষের বিরুদ্ধে রাজশাহীতে দুদকের মামলা

আয়বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে নাটোরের এক কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার দুদকের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করা হয়েছে। এই অধ্যক্ষের নাম মো. আবদুর রাজ্জাক। তিনি নাটোরের বড়াইগ্রাম উপজেলার শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ।


দুদকের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমীর হোসাইন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার এজাহারে বলা হয়েছে, আয়কর অধ্যাদেশের বিশেষ সুবিধায় কালো টাকা সাদা করেছেন এই অধ্যক্ষ। এই টাকার পরিমাণ ১ কোটি ১০ লাখ ২৯ হাজার ৭৯০। এ টাকা বাড়ি নির্মাণে বিনিয়োগ দেখিয়েছেন তিনি। এই টাকা বাদ দিলেও তার আরও ৪০ লাখ ২৫ হাজার ৯৫৮ টাকার আয়বহির্ভুত সম্পদ পাওয়া গেছে। অবৈধ এই সম্পদ অর্জনের অভিযোগেই তার বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে।


দুদক সূত্র এই মামলার বিষয়টি নিশ্চিত করেছে। দুদক জানায়, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লার বিরুদ্ধে শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজে শিক্ষক নিয়োগের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এসেছিল দুদকে। এই অভিযোগের বিষয়ে দুদকের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক কামরুল আহসান, প্রধান কার্যালয়ের উপপরিচালক রাশেদুল ইসলাম ও রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসাইন অনুসন্ধান করেন।


দুদকের অনুসন্ধানকালে অধ্যক্ষ আব্দুর রাজ্জাকের আয়ের সঙ্গে সম্পদের অসঙ্গতি পাওয়া যায়। এ নিয়ে দুদকের প্রধান কার্যালয়ের অনুমোদন নিয়ে তার বিরুদ্ধে এই মামলা করা হলো।


এই মামলার বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ আবদুর রাজ্জাক বলেন, ‘আমি ১৯৯৭ সাল থেকে চাকরি করি। আমার স্ত্রীও চাকরি করে। আমার বাবা একজন সম্ভ্রান্ত মানুষ ছিলেন। তিনি আমাদের অনেক জায়গা-জমি দিয়ে গিয়েছেন। অসৎ উপায়ে সম্পদ অর্জন করিনি। আমি হয়রানির শিকার হচ্ছি।’


শেয়ার করুন