১৯ জুলাই ২০২৪, শুক্রবার, ০২:২০:৫২ পূর্বাহ্ন
ভারতে রানওয়েতে আছড়ে পড়ল উড়োজাহাজ
  • আপডেট করা হয়েছে : ১৫-০৯-২০২৩
ভারতে রানওয়েতে আছড়ে পড়ল উড়োজাহাজ

ভারতের মুম্বাইয়ে অবতরণের সময় একটি উড়োজাহাজ রানওয়েতে আছড়ে পড়ার ঘটনা ঘটেছে।  এ ঘটনায় ছোট প্রাইভেট জেটটির ছয়জন যাত্রী এবং দুই ক্রু সদস্য আহত হয়েছেন।

তবে কোনো প্রাণহানি ঘটেনি।

বেসরকারি কোম্পানি ভিস্তারা ভেঞ্চারসের লিয়ারজেট-৪৫  প্রাইভেট জেট ছিল এটি।


স্থানীয় সময় বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) মুম্বাই বিমানবন্দরের রানওয়েতে এ দুর্ঘটনা ঘটে।


ভারতের গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।


প্রতিবেদনে বলা হয়েছে, বৃষ্টির কারণে রানওয়েতে নামতে গিয়ে বিমানের চাকা পিছলে যায়। যে কারণে রানওয়ে থেকে ছিটকে পড়ে এটি। যাত্রীদের সবাইকে উদ্ধার করা হয়েছে। আহত যাত্রী ও ক্রুদের হাসপাতালে নেওয়া হয়েছে।


ভারতীয় বার্তাসংস্থা এএনআইকে মুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশনের মুখপাত্র গণেশ পুরাণিক বলেছেন, উড়োজাহাজটিতে থাকা আটজন আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন।


দুর্ঘটনার একটি ভিডিও ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এতে দেখা গেছে, রানওয়েতে বেশ গতি নিয়েই আছড়ে পড়ে জেটটি। দুর্ঘটনার পর এটি রানওয়ের পাশে ছিটকে পড়ে। এর বডি কিছুক্ষণের জন্য মাটিতে পিছলে সামনের দিকে চলে যাচ্ছে বলে মনে হয়।


এছাড়া দুর্ঘটনার পরপরই প্রাথমিকভাবে পাওয়া ছবিতে বিমানের ধ্বংসাবশেষে আগুন জ্বলতে দেখা যায়। যদিও জরুরি পরিষেবা পরে সেই আগুন নিভিয়ে ফেলে।


বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের ডিরেক্টরেট জেনারেল একটি বিবৃতিতে বলেছেন, উড়োজাহাজটি দক্ষিণাঞ্চলীয় শহর বিশাখাপত্তম থেকে মুম্বাই আসছিল। আবহাওয়া প্রতিকূল ছিল সে সময়। ভারী বৃষ্টি হচ্ছিল। এ সময় মুম্বাই বিমানবন্দরের ২৭ নম্বর রানওয়েতে অবতরণের চেষ্টা করে উড়োজাহাজটি। রানওয়ে স্পর্শ করলেই তার চাকা ঘুরে যায়।


এনডিটিভির প্রতিবেদনের আরও বলা হয়েছে, দুর্ঘটনার পর মুম্বাই বিমানবন্দরে ওই রানওয়েটি প্রায় ৯০ মিনিটের জন্য বন্ধ করে দেওয়া হয় এবং ভিস্তারা এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইট অন্য দিকে ঘুরিয়ে দেওয়া হয়। এর মধ্যে প্রথম দুটি হায়দ্রাবাদে এবং তিনটি পরের ফ্লাইট গোয়াতে পাঠানো হয়।


শেয়ার করুন