২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৫৬:২৩ অপরাহ্ন
বড় স্কোরের পথে শ্রীলঙ্কা
  • আপডেট করা হয়েছে : ০৫-০৯-২০২৩
বড় স্কোরের পথে শ্রীলঙ্কা

লাহোরের ব্যাটিংবান্ধব উইকেটে বড় রান হবে সেটাই স্বাভাবিক। আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কাও হাঁটছে সে পথে। আগে ব্যাটিংয়ে নেমে এই প্রতিবেদন লেখার সময় ৪ উইকেট হারিয়ে ১৮৮ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। 

শ্রীলঙ্কা দুর্দান্ত শুরুর পর ধাক্কা খায় আফগানিস্তানের গুলবাদিন নাইবের বোলিংয়ে। শ্রীলঙ্কার প্রথম তিন উইকেটই নিয়েছেন এই পেস বোলিং অলরাউন্ডার। শুরুটা দিমুথ করুনারত্নেকে দিয়ে। এই বাঁহাতি ওপেনারকে মোহাম্মদ নবির ক্যাচ বানিয়ে ৩২ রানে ফেরান গুলবাদিন। করুনারত্নের আউটে ৬৩ রানের ওপেনিং জুটি ভাঙে। 

আরেক ওপেনার পাথুম নিশাঙ্কাও ইনিংসের পূর্ণতা দিতে পারেননি। তাঁর বলে-রানে প্রায় সমান ইনিংসটি শেষ হয়েছে ৪১ রানে। ৮০ রানে ২ উইকেট হারানোর পর দ্রুতই আউট হয়ে যান সাদিরা সামারাবিক্রমা। আগের ম্যাচের ফিফটি করা এই ব্যাটার আজ আউট হন ৩ রানে। 

 ১০০ রানের আগে ৩ উইকেট হারালেও রানের গতি কমেনি শ্রীলঙ্কার। চতুর্থ উইকেট জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ ছুটতে দেননি কুশল মেন্ডিস ও চারিথ আশালাঙ্কা। দুজনের জুটি থেকে এর মধ্যে এসেছে ৯১ রান। মেন্ডিস ৭৪ বলে ৭৫ রান করে অপরাজিত আছেন। এই প্রতিবেদন লেখার সময় রশিদ খানের শিকার হয়ে ফিরছেন আশালাঙ্কা। ৪৩ বলে ৩৬ রান করেছেন তিনি।

শেয়ার করুন