০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৭:৪০:৩৩ পূর্বাহ্ন
রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থীর ফেস্টুন ছেড়ার অভিযোগ
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২৩
রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থীর ফেস্টুন ছেড়ার অভিযোগ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের ২৬ তম বার্ষিক সম্মেলন আগামী ১৮ সেপ্টেম্বর। পুরো ক্যাম্পাস জুড়ে কমিটির বিভিন্ন পদপ্রার্থীদের ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে। এরই মধ্যে সাধারণ সম্পাদক প্রার্থী নিয়াজ মোর্শেদের ফেস্টুন ছিড়ে ফেলার অভিযোগ উঠেছে।


গতকাল মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের সামনে গাছের সঙ্গে টাঙ্গানো একটি ফেস্টুন ছিড়ে ফেলা হয়। তবে কে বা কারা এই কাজ করেছে তা এখনও জানা যায়নি। নিয়াজ মোর্শেদ বিশ্ববিদ্যালয়ের হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল শাখার সভাপতির দায়িত্ব পালন করছেন। শাখা ছাত্রলীগের ২৬ তম সম্মেলনে তিনি সাধরণ সম্পাদক পদে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।


অভিযোগ করে নিয়াজ বলেন, গতকাল রাত নয়টার দিকে আমি ক্যাম্পাসে ঘুরেছি। তখনও সব ঠিকঠাক ছিল। পরে এগারোটার দিকে একজন কল করে জানায় বঙ্গবন্ধু হলের সামনে আমার ফেস্টুন ছিড়ে ফেলা হয়েছে। আমার প্রচার প্রচারণায় ব্যাঘাত ঘটাতেই মূলত দুর্বৃত্তরা এই কাজ করেছে। আমার প্রতি হিংসাত্মক মনোভাব থেকেই এগুলো করা হচ্ছে। অন্যের ক্ষতি করে কেউ নেতা হতে পারবে না। আমি এই ঘৃণ্য কাজের তীব্র নিন্দা জানাই।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, এই সময়ে কারো ব্যানার ফেস্টুন ছিড়ে ফেলা একেবারেই উচিত না। আমরা যদি কারো বিরুদ্ধে নির্দিষ্ট করে অভিযোগ পাই তবে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে। সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, নিয়াজ ফোন করে আমাকে জানিয়েছে কারা যেন তার ব্যানার ফেস্টুন ছিড়ে ফেলেছে। কারো ব্যানার-ফেস্টুন ছেড়া উচিত না। আমরা সবাইকে বলবো যেন মিলেমিশে কাজ করে। এর আগে ৮ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রাবি শাখার ২৬ তম সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। দীর্ঘ সাত বছর পর আগামী ১৮ সেপ্টেম্বর এই শাখার সম্মেলন অনুষ্ঠিত হবে।


শেয়ার করুন